মুক্তিযুদ্ধের ভাস্কর্য সরানোর প্রশ্নই ওঠে না : কাদের

  27-05-2017 09:03PM

পিএনএস ডেস্ক : সারাদেশে মুক্তিযুদ্ধের চেতনার যেসব ভাস্কর্য রয়েছে, সেসব সরানোর প্রশ্নই ওঠে না বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘সরকার এক্ষেত্রে অনড় ও অটল অবস্থানে রয়েছে।’

শনিবার বেলা ১১টার দিকে নারায়ণগঞ্জের কাঁচপুরে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কের যানজট নিরসণ এবং রাস্তা সম্প্রসারণের কাজ পরিদর্শনে এসে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।


ওবায়দুল কাদের বলেন, রমজান মাসে সব মহাসড়ক যানজটমুক্ত রাখার লক্ষ্যে এখন থেকেই কাজ শুরু করা হয়েছে। মহাসড়কের পাশ থেকে ভাসমান দোকানগুলো সরিয়ে দেয়ার কাজ চলছে। রমজানে মহাসড়কে যাতায়াতকারীরা যানজটের বিড়ম্বনায় পড়বেন না বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এ সময় বিএনপি নেতাকর্মীদের সমালোচনা করে সেতুমন্ত্রী বলেন, বিএনপির নেতাদের একেক জনের কথা একেক রকম। তবে বিএনপি নেতা মওদুদ আহমেদের বক্তব্য আমার বক্তব্য একই সুরে গাঁথা। খালেদা জিয়ার বক্তব্য হল রাজনৈতিক বক্তব্য।

তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আল্লাহ ছাড়া আর কারো কাছে মাথা নত করেন না। যুদ্ধাপরাধীদের বিচার তার একক প্রচেষ্টায় সম্ভব হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সরোয়ার হোসেন, সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মঞ্জুল কাদের, সড়ক ও জনপদ বিভাগের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা।

গত বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে স্থাপিত ভাস্কর্যটি সরিয়ে নেয়া হয়। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নির্দেশে ভাস্কর্যটি সরানো হয়েছে বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

ভাস্কর্যটি সুপ্রিম কোর্টের জাদুঘরে রাখা হতে পারে। সরানোর সময় উপস্থিত ছিলেন ভাস্কর্যের স্থপতি মৃণাল হক। গত বছরের ডিসেম্বরে তার তত্ত্বাবধানেই এ ভাস্কর্য বসানো হয়েছিল।

পিএনএস/জে এ /মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন