দেশ চালাচ্ছে আওয়ামী লীগ সরকার, ফখরুলকে কাদের

  28-05-2017 03:27PM

পিএনএস ডেস্ক : বিএনপি মহাসচিব মির্জা ফখরুলকে উদ্দেশ্য করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কোনো হাওয়া ভবন, খাওয়া ভবন নেই, দেশ চালায় আওয়ামী লীগ সরকার।

রোজার শুরুতে সড়কের পরিস্থিতি ও ঈদে ঘরমুখো মানুষদের বাড়ি ফেরা নির্বিঘ্ন করতে নিজ মন্ত্রণালয়ের প্রস্তুতি প্রত্যক্ষ করতে রবিবার দুপুরে সাভারে ঢাকা আরিচা মহাসড়কের হেমায়েতপুরে যান মন্ত্রী। সেখানেই সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী একথা বলেন।

এর আগে, ‘গোয়েন্দা তথ্যের ভিত্তিতে’ বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে পুলিশের ‘নিষ্ফল তল্লাশি’ অভিযানের পরিপ্রেক্ষিতে প্রশ্ন তুলে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এই সরকার আসলে চালাচ্ছে কে? রাজনৈতিক নেতৃত্ব, আওয়ামী লীগ নাকি গোয়েন্দা বাহিনী— এটা আজকে জাতির কাছে বড় প্রশ্ন। এই প্রশ্নের উত্তর অবশ্যই সরকারের দেওয়া উচিত। ওবায়দুল কাদেরের দেওয়া উচিত।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উদ্দেশ্য করে সেতুমন্ত্রী বলেন, একজন সাবেক প্রধানমন্ত্রী হয়েও যিনি কালো টাকা সাদা করেন, দুর্নীতি মামলায় হাজিরা দিতে বার বার সময় চেয়ে কালক্ষেপণের কৌশল নেন, তার মুখে সুশাসন ও নীতির কথা এদেশের মানুষ বিশ্বাস করে না।

গুলশানে খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে তল্লালি পরিচালনার বিএনপি নেতাদের সমালোচনার জবাবে এ বিষয়ে বিএনপিকে কম কথা বলার পরামর্শ দিয়ে মন্ত্রী বলেন, ওই ভবন থেকেই অতীতে আওয়ামী লীগ সভানেত্রীকে হত্যার ষড়যন্ত্রসহ নানা পরিকল্পনা করা হয়েছিলো। সেগুলো এখন খুঁচিয়ে না তোলায় হবে বিএনপির জন্য মঙ্গলজনক।

কয়লাখনি দুর্নীতি মামলা নিয়ে খালেদা জিয়ার লিভ টু আপিল খারিজে উচ্চ আদালতের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে মন্ত্রী বলেন, বেগম জিয়া নানা অজুহাতে বিচার ব্যবস্থাকে এড়িয়ে চলতে চাইছেন। এখন আদালত ও বিচার ব্যবস্থা স্বাধীন বলেই কেবল খালেদা জিয়াই নয়, আওয়ামী লীগের অনেক নেতা ও এমপি পুরনো মামলায় সাজাপ্রাপ্ত হচ্ছেন।

বিএনপির ভিশন নিয়ে অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ইতোমধ্যে তারা ভিশনের চমক দেখাতে শুরু করেছে। এখন নেতারা ঢাকার বাইরে গেলেই নিজেরা মারামারি করছে, দেখাতে শুরু করেছে ভিশনের চমক। এ ছাড়াও সমালোচনার মুখে বিমানবন্দর সড়কে সৌন্দর্য্যবর্ধনে বনসাই আর না লাগানোর সিদ্ধান্তের কথাও জানান মন্ত্রী।

এ সময় সেখানে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা ১৯ আসনের সংসদ সদস্য ডা. এনামুর রহমান, তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখরুল আলম সমর, কেন্দ্রীয় যুবলীগের সাংগঠনিক সম্পাদক ফারুক হাসান তুহিন।

পিএনএস/জে এ /মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন