বিএনপি মহাসচিবের উপর হামলাকারীদের শাস্তি দাবি জাসাসের

  

পিএনএস ডেস্ক: আজ সকাল সাড়ে ১০ টায় চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার চট্টগ্রাম-কাপ্তাই সড়কে বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস)।

আজ রোববার এক যৌথ বিবৃতিতে জাসাসের সভাপতি অধ্যাপক মামুন আহমেদ এবং সাধারণ সম্পাদক হেলাল খান এ প্রতিবাদ জানান। বিএনপি মহাসচিবের গাড়িবহরে হামলা চালিয়ে বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতাদের আহত করার ঘটনায় জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন জাসাস নেতৃবৃন্দ।

এ ঘটনাকে অত্যন্ত ন্যাক্কারজনক এবং রাজনৈতিক ও মানবতা বিবর্জিত ঘটনা বলে উল্লেখ করে তারা বলেন, সরকার সারা বাংলাদেশের মানুষের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছেন। বর্তমান সরকারদলীয় ক্যাডাররা পাহাড় এবং গাছপালা কেটে পাহাড়কে ঝুঁকিপূর্ণ এলাকায় পরিণত করেছেন। তারই ধারাবাহিকতায় সম্প্রতি পাহাড় ধ্বসে ১৫০ জনের বেশি মানুষের প্রাণহানি হয়েছে। যা ছিল মূলত সরকারদলীয় ক্যাডার বাহিনীর সৃষ্ট।

ক্ষতিগ্রস্থদের পর্যাপ্ত নিরাপত্তা এবং তাদের মৌলিক অধিকার নিশ্চিত করতে সরকারের ব্যর্থতা যখন চরম পর্যায়ে পৌঁছেছে তখন বিএনপি’র কেন্দ্রীয় একটি প্রতিনিধিদল মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শনে যান ক্ষতিগ্রস্থদের সহযোগিতা করার লক্ষ্যে। কিন্তু সরকার বিএনপি’র এই কেন্দ্রীয় নেতাদের যাত্রা পথে নানা প্রতিবন্ধকতা সৃষ্টি করে এবং সরকারদলীয় ক্যাডাররা তাদের গাড়িবহরে হামলা করে।

এতে মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য মেজর জেনারেল (অব.) রুহুল আমিন, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান আহত হয়েছেন।


পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech