পথশিশুদের সাথে জাকিরের ঈদ আনন্দ

  24-06-2017 06:34PM

পিএনএস ডেস্ক : পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে সুবিধাবঞ্চিত পথশিশুদের মাঝে নতুন পোশাক বিতরণ করেছেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন।

শনিবার রাজধানী মিরপুর-২ নম্বর সেকশনে ‘বিজয়ের পথযাত্রা পাঠশালা’ নামে পথ শিশুদের একটি স্কুলে অনাড়ম্বর অনুষ্ঠানে উপস্থিত থেকে ছিন্নমূল ও দুঃস্থ শিশুদের মাঝে ইফতার ও ঈদের নতুন পোশাক তুলে দেন জাকির । ছাত্রলীগ সাধারণ সম্পাদকের হাত থেকে নতুন পাঞ্জাবী, প্যান্ট, শার্ট, ফ্রক ও থ্রি-পিস পেয়ে ছোট্ট শিশুরা আনন্দে উৎফুল্ল হয়ে ওঠে।

এসময় জাকির হোসাইন বলেন, ‘শিশুরা অতি অল্পতে সন্তুষ্ট থাকে। সামান্য একটি পোশাক পেয়ে তাদের অনেক আনন্দিত হতে দেখে খুব ভালো লেগেছে। শিশুদের টানেই এখানে ছুটে এসেছি। ছিন্নমূল এই পথ-শিশুদের অনেকই ঈদে নতুন পোশাক পরতে পারে না। তাই শিশুদের সঙ্গে ঈদের আনন্দ শেয়ার করতে আমাদের এই ক্ষুদ্র প্রয়াস।’

এ সময় তিনি সমাজের বিত্তবানদের সামাজিক দায়বদ্ধতা থেকে হলেও ছিন্নমূল মানুষের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করার আহ্বান জানান। একই সঙ্গে শিশুদের মন দিয়ে লেখাপড়া করার তাগিদ দেন তিনি। শিশুদের যেকোনো প্রয়োজনে সাধ্যমত সহযোগিতা করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন জাকির।

এসময় আরো উপস্থিত ছিলেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি সাকিব হাসান সুইম, রাজিব আহমেদ রাসেল, নাজমুল হক, যুগ্মসাধারন সম্পাদক আব্দুর রাজ্জাক লালন, সাংগঠনিক সম্পাদক দারুস সালাম শাকিল, সহ সম্পাদক পিয়াল হাসান, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহমেদসহ আরো অনেকে।

উল্লেখ্য, এর আগে বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতেও একটি অনাড়ম্বর অনুষ্ঠানে প্রায় শখানেক পথ-শিশুদের হাতে ঈদের নতুন জামা উপহার দিয়েছিলেন ছাত্রলীগের সাধারন সম্পাদক এস এম জাকির হোসাইন।

পিএনএস/জে এ /মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন