পথ শিশুদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেন শিবির সভাপতি

  25-06-2017 02:00AM



পিএনএস ডেস্ক: রাজধানীতে পৃথক ভাবে পথশিশুদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত ও সেক্রেটারি জেনারেল মোবারক হোসাইন।

শনিবার রাজধানীতে ছাত্রশিবির ঢাকা মহানগরী উত্তর শাখা কতৃক আয়োজিত পথশিশুদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত।

পথ শিশুদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ কালে তিনি বলেন, ঈদের আনন্দ শুধু নিজের জন্য নয় বরং তা সবার মাঝে ছড়িয়ে দেয়ার মধ্য দিয়েই পূর্ণতা আসে। পথ শিশুরা আমাদের সমাজের অবিচ্ছেদ্য অংশ। কিন্তু জীবনের প্রতিটি অধ্যায়ে পথ শিশুরা বিভিন্ন ধরনের অবহেলা আর বঞ্চনার শিকার। দেশের সরকার ও বিত্তবানদের সুদৃষ্টির অভাবে এরা বরাবরই আনন্দ খুশি থেকে বঞ্চিত থাকে। দেশের বিত্তবানদের তুলনায় পথ শিশুর সংখ্যা নগন্য। সকলের সামান্য সহযোগীতায় পথ শিশুরা আনন্দ উৎসবের অংশীদার হতে পারে। এর পরও দেশে প্রতিটি উৎসবে পথশিশুদের করুন চাহনি দেখতে হয়। এ দৃশ্য বড় বেদনাদায়ক ও অমানবিক। আমাদের সকলের উচিৎ এই বেদনাদায়ক দৃশ্যকে আনন্দময় দৃশ্যে পরিণত করা। বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির তার প্রতিষ্ঠাকাল থেকেই সমাজের সুবিধা বঞ্চিত মানুষের পাশে দাঁড়িয়েছে এবং ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে।

শাখা সভাপতি জামিল মাহমুদের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় অর্থ সম্পাদক হাসানুল বান্নাহ। এসময় শাখার বিভিন্ন স্তরের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

অন্যদিকে ছাত্রশিবির ঢাকা মহানগরী দক্ষিণ শাখার উদ্যোগে পথ শিশুদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেক্রেটারি জেনারেল মোবারক হোসাইন।

ঈদ সামগ্রী বিতরণকালে তিনি বলেন, পথশিশু হয়ে কোন শিশুই জন্ম নেয় না। রাষ্ট্র ও সমাজের দায়িত্বহীনতা তাদের পথশিশুদের পরিণত করে। শিশুদের জন্য দেশে আলাদা মন্ত্রনালয় থাকার পরও পথ শিশুরা ঈদ আনন্দ থেকে বঞ্চিত হওয়া চরম দায়িত্বহীনতার বহি:প্রকাশ। আমরা মনে করি এদের এড়িয়ে গিয়ে ঈদ আনন্দ উপভোগ করা মানবিক কাজ নয়। ইতিমধ্যেই সারাদেশে ছাত্রশিবিরের বিভিন্ন শাখা পথ শিশুদের মাঝে ইফতার বিতরণ ও ঈদ পোষাক ও ঈদ সামগ্রী বিতরণ করেছে। আমরা জানি এ প্রচেষ্টা পর্যাপ্ত নয়। কিন্তু ছাত্রশিবির সামর্থ অনুযায়ী সামাজিক দায়িত্ব পালনে কখনো পিছপা হয় না। আমরা পথশিশুসহ দরিদ্র, অসহায় ও সুবিধা বঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর জন্য সরকার ও বিত্তশালীদের প্রতি আহবান জানাচ্ছি।

শাখা সভাপতি শফিউল আলমের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক শাহ মুহাম্মদ মাহফুজুল হক।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন