জনদৃষ্টি অন্যত্র সরাতে মওদুদের বাড়ি ভাঙছে সরকার: রিজভী

  25-06-2017 04:42PM


পিএনএস: সরকার নিজেদের ব্যর্থতা থেকে জনদৃষ্টি অন্যত্র সরাতে প্রায় চার দশক মওদুদ আহমেদের দখলে থাকা গুলশান এভিনিউয়ের বাড়িটি ভাঙছে বলে অভিযোগ করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, জনাব মওদুদ সাহেবের বাড়িটি গুঁড়িয়ে দেওয়ার মূল উদ্দেশ্য হচ্ছে, জনদৃষ্টিকে অন্যদিকে সরিয়ে দেওয়া।

ঈদের আনন্দের মধ্যে সারা দেশে উদ্বেগ-উৎকণ্ঠা আর শোকের মাতমে বিপন্ন মানুষকে এদিকে ঠেলে, মানুষের চোখকে মওদুদ সাহেবের গুলশানের বাসার দিকে নিবদ্ধ করা হয়েছে; যাতে সরকারের চরম ব্যর্থতার দিকে মানুষের চোখ না পড়ে।

আজ রবিবার নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

প্রসঙ্গত, আইনি লড়াইয়ে হেরে যাওয়ার পর গত ৭ জুন মওদুদ আহমদকে গুলশানের ১৫৯ নম্বর বাড়ি থেকে উচ্ছেদ করে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। দখল বুঝে নেওয়ার ১৮ দিনের মাথায় আজ রবিবার সকালে ওই বাড়ি ভাঙার কাজ শুরু করে তারা।

রিজভী বলেন, মওদুদ সাহেবের গুলশানের বাড়িটিকে বেআইনিভাবে গুঁড়িয়ে দিতে যে আক্রমণ চালানো হয়েছে, আমি বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির পক্ষ থেকে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

মওদুদের বাড়িটি ভাঙার বিষয়টি বেআইনি দাবি করে তিনি বলেন, দলের স্থায়ী কমিটির সদস্য, সাবেক মন্ত্রী ও দেশের খ্যাতিমান আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমদের গুলশান এভিনিউর বাড়ি বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেওয়ার যে কার্যক্রম শুরু হয়েছে, তা সম্পূর্ণ বেআইনি। আদালতের নির্দেশনা ব্যতিরেখে সরকার এই বাড়িটি গুঁড়িয়ে দিল।

রুহুল কবির রিজভী বলেন, উচ্চ আদালতে রিট পিটিশন ও দেওয়ানি মামলা পেন্ডিং থাকা অবস্থায় ভোটারবিহীন সরকারের এই পদক্ষেপ আইনকে দুর্বিনীত কায়দায় পদদলিত করারই শামিল। তারা (সরকার) যে আইনকে পরোয়া করে না এবং আইনের প্রতি শ্রদ্ধাশীল নয় তা আবারো এই ঘটনায় প্রমাণিত হলো।

এ ছাড়াও সংবাদ সম্মেলনে ঈদে ঘরমুখো মানুষের ভোগান্তির বিষয়েও কথা বলেন বিএনপি নেতা রিজভী। তিনি বলেন, এবার ঈদে ঘরমুখী মানুষ যেন আনন্দ ও শঙ্কার আলোকছায়ার মধ্যে আবদ্ধ। নাড়ির টানে বাড়িমুখী মানুষের যাত্রাপথে ভোগান্তি এখন কুৎসিত রূপ ধারণ করেছে। সড়ক দুর্ঘটনা ও গন্তব্য পৌঁছাতে অন্তহীন সময়ের নিদারুণ যন্ত্রণায় মানুষের সব আনন্দ কর্পুরের মতো উড়ে যাচ্ছে।

তিনি আরো বলেন, যোগাযোগমন্ত্রী ঈদে ঘরমুখী মানুষের যাতায়াতে স্বস্তি বিরাজমান বলে অনর্গল বক্তৃতা দিয়ে যাচ্ছেন। অথচ ঈদের যাত্রায় চলছে মৃত্যুর মিছিল। গণমাধ্যমের প্রাপ্ত খবরে জানা গেছে, গত ছয় দিনে সড়ক দুর্ঘটনায় সারা দেশে ৮১ জন নিহত ও ২২২ জন আহত হয়েছেন। এর মধ্যে গতকাল সংঘটিত রংপুরের সড়ক দুর্ঘটনা সবচেয়ে হৃদয় বিদারক ও মর্মস্পর্শী।

সড়ক-মহাসড়ক উন্নয়ন কর্মকাণ্ডের সময় দুর্ভোগের কথা তুলে ধরে রিজভী বলেন, ঈদের মানুষের স্বপ্নের বাড়ি ফেরা করুণ কান্নায় পরিণত হওয়ার মধ্যে দিয়ে ফুটে উঠেছে সরকারের মিথ্যা উন্নয়নের ফানুস। উন্নয়নের বিষয়ে সরকারের উচ্চনাদি ছলনার বলয়ের নির্মোক ছিঁড়ে খুঁড়ে কঙ্কাল বেরিয়ে পড়েছে।

ঘরমুখী মানুষের ভোগান্তির জন্য সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদেরের 'ব্যর্থতাকে' দায়ী করে তার পদত্যাগ করা উচিত বলে মন্তব্য করেন দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব।

সংবাদ সম্মেলনে দলের যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, প্রকাশনা বিষয়ক সম্পাদক হাবিবুল ইসলাম হাবিব, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, মুনির হোসেন, মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার উপস্থিত ছিলেন।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন