‘প্রধানমন্ত্রীর বক্তব্য মূল্যহীন, দেশ আলোর দিকে নয় বরং অন্ধকারের অতল গহিনের দিকেই যাচ্ছে’

  27-06-2017 03:02PM

পিএনএস: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য অসাড় ও মূল্যহীন। আমরা মনে করি, বাংলাদেশ আলোর দিকে নয় বরং অন্ধকারের অতল গহিনের দিকেই যাচ্ছে। যারা চালকের আসনে রয়েছেন স্বয়ং প্রধানমন্ত্রী নিজে’।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ নেতৃত্বাধীন বর্তমান সরকারের সময়ে দেশের রাজনৈতিক ও সামাজিক পরিবেশ ‘ছায়ান্ধকার, নিস্তরঙ্গ ও আতঙ্কময়’ হয়ে উঠেছে।

মঙ্গলবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ঈদের শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া বক্তব্যকে ‘মূল্যহীন’ আখ্যায়িত করে রিজভী বলেন, ‘বাংলাদেশ কোন দিক থেকে জেগে উঠেছে তা জনগণ জানে না। তবে জনগণ শুধু শাসকগোষ্ঠীকেই জেগে উঠতে দেখছে’।

‘তারা (ক্ষমতাসীন) জেগেছেন, অর্থে-বিত্তে প্রতিষ্ঠিত হয়েছেন। বহু কল-কারখানা ও ব্যাংক-বীমার মালিক হয়েছেন, কানাডাতে বেগমগঞ্জ পল্লী তৈরি করেছেন আর মালয়েশিয়াতে সেকেন্ডহোমতো রয়েছেই’।

প্রসঙ্গত, সোমবার ঈদের সকালে গণভবনে সর্বস্তরের মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দেশের মানুষের আর্থ-সামাজিক উন্নতি হচ্ছে। দেশের মানুষ এখন আনন্দঘন পরিবেশে ঈদ উদযাপন করছে।

‘বাংলাদেশ আজকে উন্নয়নের পথে এগিয়ে গিয়ে বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে বিবেচিত হচ্ছে। বাংলাদেশ মর্যাদা ফিরে পেয়েছে; যে মর্যাদা হারিয়েছিল ১৯৭৫ সালের ১৫ অগাস্ট জাতির পিতাকে হত্যার পর, আজকে বাংলাদেশ ফের জেগে উঠেছে’।

এ প্রসঙ্গে রিজভী আরো বলেন, ‘জনপ্রতিনিধিরা নয়, পুলিশ এখন জনগণের ভাগ্য নিয়ন্ত্রক। বাংলাদেশকে পরিণত করা হয়েছে একটি ক্রিমিনাল স্টেটে।‘ ক্ষমতাসীনরা ‘মিথ্যাচারের মাধ্যমে অন্যায়কে আড়াল করছে’ বলেও অভিযোগ করেন রিজভী।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, প্রকাশনা বিষয়ক সম্পাদক হাবিবুল ইসলাম হাবিব, তথ্য ও গবেষণা সম্পাদক আজিজুল বারী হেলাল সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন