সিলেটে বন্যার্ত মানুষের পাশে কেন্দ্রীয় ছাত্রলীগ

  

পিএনএস ডেস্ক : সিলেটে হাওরের বন্যার ক্ষতি কাটিয়ে উঠতে না উঠতেই নদীর পানি বিপৎসীমার উপর দিয়ে প্রবাহিত হয়ে কয়েকটি উপজেলায় বন্যার সৃষ্টি করেছে। প্রতিবারের মতো এবারো এসব বন্যার্ত মানুষের পাশে দাঁড়িয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

সোমবার সারাদিন সিলেট জেলার বিভিন্ন স্থানে কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনের নেতৃত্বে প্র্রধানমন্ত্রীর পক্ষ থেকে বিপুল সংখ্যাক মানুষের মাঝে ত্রাণ বিতরণ করা হয়।

ত্রাণ বিতরণের স্থানগুলো হল- বুড়িকেয়ারী ও ভেলকোনা (ফেঞ্চুগঞ্জ), দক্ষিণ সুরমা ও বালাগঞ্জ। তা ছাড়া আগামীকাল আরো কয়েকটি উপজেলায় ছাত্রলীগের ত্রাণ বিতরণের কথা রয়েছে।

এ সময় জাকির হোসাইন বলেন, ‘নদীমাতৃক দেশ হওয়ায় প্রায় বছর গুলোতে আমরা প্রকৃতিক দুর্যোগের সম্মুখিন হই। তবে সরকার সব ধরণের প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা করতে প্রস্তুত রয়েছে। ইতিমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছেন, আমাদের পর্যাপ্ত খাদ্য মজুদ রয়েছে। এ ছাড়া বাইরে থেকে নগদ অর্থের মাধ্যমে চাল কেনা শুরু করেছে সরকার।

সবাইকে সঙ্গে নিয়ে বন্যার মত প্রাকৃতিক দুর্যোগের ক্ষতি অচিরেই কাটিয়ে উঠতে পারবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। এ সময় তিনি বন্যার্ত মানুষের পাশে দাঁড়ানোর জন্য সমাজের বিত্তবান মানুষের প্রতি আহ্বান জানান।

ত্রাণ বিতরণের সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি-হাবিবুর রহমান সুমন, রাজিব আহমেদ রাসেল, সাংগঠনিক সম্পাদক সৃজন ঘোষ সজিব, ক্রিড়া সম্পাদক চিন্ময় রায়, উপ-সাহিত্য সম্পাদক আব্দুর রহমান শাকুর সহ-সম্পাদক ইব্রাহীম প্রমুখ।

পিএনএস/জে এ মোহন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech