‘সুষ্ঠু নির্বাচন করলে ইসিকে সহযোগিতা করবো’

  17-07-2017 07:55PM

পিএনএস ডেস্ক : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, প্রশ্নবিদ্ধ ব্যক্তির মাধ্যমে ইসি গঠন করা হয়েছে। এই নির্বাচন কমিশন নিরপক্ষেতার প্রমাণ দিতে পারেনি তারপরও আমরা বলেছি একটি অবাধ-সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করলে সমর্থন পাবেন।

ফখরুল বলেন, অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা না করলে দেশের মানুষ আওয়ামী লীগকে পালাতেও দেবে না।

সোমবার দুপুরে ‘বিএনপির ভিশন-২০৩০ নারী সমাজের উন্নয়ন ও অগ্রগতি’ শীর্ষক সেমিনারে তিনি এসব কথা বলেন। রাজধানীর নয়াপল্টনে ভাসানী মিলনায়তনে এ সেমিনারের আয়োজন করে জাতীয়তাবাদী মহিলা দল।

সংগঠনের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে আরো বক্তব্য দেন- মহিলা দলের নূরজাহান ইয়াসমীন, সুলতানা আহমেদ, হেলেন জেরিণ খান, নূরুন নাহার, শামছুন্নাহার ভূইয়া প্রমুখ।

ফখরুল বলেন, ইসি একাদশ জাতীয় নির্বাচনের রোডম্যাপ ঘোষণা করেছে। কিন্তু নির্বাচন করতে হলে সব রাজনৈতিক দলকে একই রাস্তায় নিয়ে আসতে হবে, সেই রাস্তা কোথায়? রোডই যখন নেই তখন ম্যাপে কী হবে? আগে নির্বাচনী পরিবেশ তৈরি করুন। অন্যথায় রোডম্যাপ সার্থক হবে না। সব ব্যর্থতার দায় আপনাদের নিতে হবে।’

মির্জা ফখরুল বলেন, বর্তমান সরকারের প্রবৃদ্ধি হচ্ছে শুধুমাত্র ধনী লোকদের হাজার হাজার টাকা লুট করা। অন্যদিকে গরিবরা গরিব থেকে গরিব হচ্ছে, থাকছে ফুটপাতে। তারা দেশে বাপের তালুকদারি মনে হাজার হাজার টাকা লুট করছে। আর সাধারণ মানুষ হাততালি বাজাবে আহ্ বেশ বেশ তা হবে না তা হবে না।

তিনি বলেন, বর্তমান সরকার বিএনপির নির্বাচনে আসুক এবং দেশে অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হউক তা চায় না। তারা জানে ভোটের মাধ্যমে তারা ক্ষমতায় আসতে পারবে না।

পিএনএস/জে এ মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন