শিক্ষার্থীদের ওপর হামলায় ছাত্র ফ্রন্টের নিন্দা

  21-07-2017 12:09AM

পিএনএস ডেস্ক: কলেজ শিক্ষার্থীদের আন্দোলনে পুলিশি হামলা, রাবার বুলেট নিক্ষেপ ও তাদের গ্রেফতারের ঘটনায় নিন্দা জানিয়েছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট।

বৃহস্পতিবার সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের পক্ষ থেকে পাঠানো বিবৃতিতে এ নিন্দা জানানো হয়।

ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সভাপতি নাঈমা খালেদ মনিকা ও সাধারণ সম্পাদক স্নেহাদ্রী চক্রবর্তী রিন্টুর এক যৌথ বিবৃতিতে বলা হয়েছে, কিছুদিন আগে ঢাকা শহরের ৭টি কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত করা হয়েছে। সরকারি ৭টি কলেজের সংকট ঘনীভূত হচ্ছে, বিভিন্ন বর্ষের পরীক্ষা আটকে আছে, বাড়ছে সেশনজট, বাড়ছে শিক্ষাব্যয়।

এছাড়া কলেজগুলোর আবাসন, পরিবহন, গবেষণা, সেমিনার ও ক্লাসরুমের সংকট বিদ্যমান। ছয় মাস পেরিয়ে গেলেও শিক্ষার্থীদের সামনে চলমান সংকটসমূহ নিরসনের কোনো রূপরেখা ছাত্রসমাজের সামনে হাজির করা হয়নি। শিক্ষার্থীরা তাদের সংকটসমূহ নিরসনে কার্যকরী উদ্যোগ নিতে শাহবাগে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি ঘোষণা করে। পূর্বঘোষিত শিক্ষার্থীদের শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচিতে পুলিশ বারবার বাধা দেয়।

পরবর্তীতে বিনা উস্কানিতে শিক্ষার্থীদের ওপর পুলিশ লাঠিচার্জ করে ও রাবার বুলেট নিক্ষেপ করে। এ ঘটনায় প্রায় অর্ধশত শিক্ষার্থী আহত হয়। এদের মধ্যে সরকারি তিতুমীর কলেজের ৩য় বর্ষের শিক্ষার্থী সিদ্দিকুর রহমানের চোখ মারাত্মকভাবে আহত হয়েছে এবং আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ অবিলম্বে হামলার সঙ্গে জড়িত পুলিশ সদস্যদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন ও সরকারি ৭টি কলেজের সংকট নিরসনে কার্যকরী পদক্ষেপ নিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের প্রতি জোর দাবি জানান।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন