‘নিরপেক্ষ নির্বাচন ছাড়া কোনো বিকল্প নেই’

  21-07-2017 02:16PM


পিএনএস, ঠাকুরগাঁও: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন দিতে গেলে প্রয়োজনে সংবিধান পরিবর্তন করতে হবে। অতীতের মত আমরা রাজনৈতিকদলগুলো যদি একত্রে আসতে পারি তাহলে সেটি পরিবর্তন করতে সময়ের ব্যাপার মাত্র।

তিনি বলেন, আওয়ামী লীগ ২০১৪ সালের ৫ জানুয়ারির আদলে আর কোনো নির্বাচন করতে পারবে না। তাদের এবার নিরপেক্ষ নির্বাচন ছাড়া কোনো বিকল্প নেই।

শুক্রবার জুমার নামাজের ঠাকুরগাঁওয়ে নিজ বাসভবনে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। এ সময় জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাংগঠনিক সম্পাদক পয়গাম আলী, জেলা যুবদলের সভাপতি আবু নুর চৌধুরী ও সাধারণ সম্পাদক মাহাবুর হোসেন তুহিন প্রমুখ উপস্থিত ছিলেন।

তিনি আরো বলেন, সরকারে থাকলে শুধু ক্ষমতাকে খর্ব করা হয়, নিবার্চন কমিশনে চাপ সৃষ্টি করা হয়, তাহলে সেই নির্বাচন তো গ্রহণযোগ্য হবে না। এছাড়া তাদের যে বৈধতা এখনো নেই, তাই তারা আবার ২০১৪ সালের মত আর একটি নির্বাচন করতে পারবে না।

বিএনপি মহাসচিব বলেন, আমরা সবসময় বলেছি আমরা নির্বাচন করতে চাই। তাই নির্বাচন করতে গেলে একটি পরিবেশ তৈরি করতে হবে।

মির্জা ফখরুল এও বলেন, নির্বাচনের আগে একটা সহায়ক সরকারের প্রয়োজন আছে। বর্তমান সরকারের নিরপেক্ষ নির্বাচনের সাহস নেই। নির্বাচন করতে গেলে তারা সেভাবে সুবিধা করতে পারবে না। ক্ষমতা তাদের হাতে থাকবে না। সে কারণে সংবিধানের নানা কথা বলে তারা বাধা দিচ্ছেন। সংবিধান তো কোনো বাইবেল না, সংবিধান মানুষের তৈরি।

ঠাকুরগাঁওয়ে সেচ্ছাসেবক লীগ নেতা, যুবলীগের নেতার ছুরিকাঘাতে খুন হওয়ায় তীব্র নিন্দা জানিয়ে সুষ্ঠ বিচারের দাবি জানান মির্জা ফখরুল।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন