সংশোধিত এই সংবিধানে জনগণের ইচ্ছার প্রতিফলন নাই: মির্জা ফখরুল

  27-07-2017 12:08AM

পিএনএস : ‘‘বর্তমান সরকার বলছে যে সংবিধানের বাইরে কিছু হবে না। এই ভোটবিহীন সরকারের সংশোধন করা সংবিধানে জনগণের ইচ্ছার কোনো প্রতিফলন নেই বলে মন্তব্য করেছেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইনলাম আলমগীর।

বুধবার বরিশাল নগরীর অশ্বীনি কুমার টাউন হলে জেলা বিএনপির সদস্য সংগ্রহ কর্মসূচিতে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, প্রধানমন্ত্রীর অধীনে যদি নির্বাচন সুষ্ঠু হতো তাহলে বিএনপি সহায়ক সরকারের দাবি করতো না। প্রধানমন্ত্রীর অধীনে যে নির্বাচন সুষ্ঠু হয় না, সেই দাবি অতীতে আওয়ামী লীগই করেছিল।

ফখরুল বলেন, এখন সবাই চায় সহায়ক সরকারের অধীনে নির্বাচন। সরকার সমঝোতায় না আসলে জনগণকে সাথে নিয়ে আন্দোলনের মাধ্যমে সহায়ক সরকারের অধীনে নির্বাচন করতে বাধ্য করবে বিএনপি।

ফখরুল আরো বলেন, দেশকে বিরাজনীতির মাধ্যমে রাজনীতির বাইরে নিয়ে যাওয়ার জন্য সরকার উঠেপড়ে লেগেছে ‘এদের (আওয়ামী লীগ) চরিত্র দ্বিমুখী, তারা মুখে গণতন্ত্রের কথা বলে আর কাজ করে ভিন্ন। তারা তর্ক-বিতর্কে বিশ্বাস না করে পেশি শক্তিকে বিশ্বাস করে।’

মির্জা ফখরুল বলেন, দেশে গণতন্ত্র না থাকার কারণে আমাদের আলো থেকে অন্ধকারে নিয়ে এসেছে। প্রায় ১০ বছরে সরকার বিএনপির অসংখ্য নেতা-কর্মীকে মামলায় আটক করেছে। আওয়ামী লীগ ১/১১ সময় দেশ ছেড়ে পালিয়েছে। আওয়ামী লীগ সরকার জনগণের সঙ্গে প্রতারণা করে ক্ষমতায় বসে আছে।

তিনি বলেন, ৫ জানুয়ারি এরশাদকে নিয়ে আওয়ামী লীগ নির্বাচন করছে। নির্বাচন আওয়ামী লীগের নেতারা নিজরাই ভোট দিতে যায় নাই। ভোট কেন্দ্রে গেছে শিয়াল, কুকুর আর বিড়াল। সরকার ১০ টাকার চাল জনগণকে ৫০ টাকায় খাওয়াচ্ছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল



@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন