‘সামনের লড়াইয়ের জন্য সবাই প্রস্তুত হন’

  27-07-2017 03:32PM


পিএনএস: দীর্ঘদিন কারাভোগের পর সদ্য মুক্তি পাওয়া আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান বলেন, ‘বিএনপি কী সহায়ক সরকারের রূপরেখা দেবে সেটার দিকে আমরা তাকিয়ে আছি। সহায়ক সরকারের ঘোষণা দেওয়াটা বড় কথা নয়, এর দাবি আদায়টাই হচ্ছে বড়।’ তাই এই লড়াইয়ের জন্য সবাইকে প্রস্তুত হতে হবে।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা অধ্যাপক এম এ মাজেদ এর স্মরণে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের আয়োজনে এক স্মরণ সভায় তিনি এসব কথা বলেন।

মাহমুদুর রহমান বলেন, ‘বাংলাদেশ পুলিশ এবং আমলা দ্বারা পরিচালিত হয়। যখন পুলিশ ও আমলা দ্বারা একটি রাষ্ট্র পরিচালিত হয় তখন আর সে রাষ্ট্র রাষ্ট্র থাকে না।’

তিনি আরো বলেন, ‘২০১৪ সালের ৫ জানুয়ারি দিল্লির সহায়তায় বাংলাদেশে যে নির্বাচনটি হয়েছিল সেদিন থেকেই বাংলাদেশের স্বাধীনতা চলে গেছে। বলা যায় বিলুপ্ত হয়েছে।’

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন- প্রফেসর ছদরুল আমিন, প্রফেসর আক্তার হোসেন, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের প্রফেসর আবদুল লতিফ, বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূইয়া, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের ( একাংশ) সাধারণ সম্পাদক এম আবদুল্লাহ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (একাংশ) সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, সাংবাদিক নেতা সৈয়দ আবদাল আহমেদ, কাদের গনি চৌধুরী প্রকৌশলী রিয়াজুল ইসলাম রিজু প্রমুখ।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন