গর্ত থেকে উঠে লাফালাফি শুরু করে দিয়েছে বিএনপি : কাদের

  11-08-2017 10:02PM

পিএনএস ডেস্ক : সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি একটি রায়কে কেন্দ্র করে গর্ত থেকে উঠে লাফালাফি শুরু করে দিয়েছে। ষোড়শ সংশোধনী বাতিল সংক্রান্ত সুপ্রিম কোর্টের রায়কে কেন্দ্র করে মনে হচ্ছে বিএনপি ক্ষমতার সিংহ দরজার কাছাকাছি চলে এসেছে। তাই আজ আমাদের প্রস্তুত থাকতে হবে।

এই অপশক্তিকে প্রতিরোধ করতে হবে। দেশের জনগণকে সঙ্গে নিয়ে এদের ষড়যন্ত্র মোকাবিলা করতে হবে।’ বিএনপিকে প্রতিরোধ করতে আওয়ামীলীগ কর্মীদের মানসিক ও সাংগঠনিকভাবে প্রস্তুত হওয়ারও আহ্বান জানান দলের সাধারণ সম্পাদক।

শুক্রবার বিকালে ধানমন্ডি ৩২ নং সড়কে জাতীয় শোক দিবস উপলক্ষে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, আমরা আবার দুঃসময়ে পতিত হয়েছি। বাংলাদেশের উন্নয়ন ও শেখ হাসিনার অর্জনকে প- করার জন্য ষড়যন্ত্র চলছে।

একটি দল বিষধর সাপের মতো সুযোগ পেলেই ছোবল মারে। তারা জনগণকে পাশে না পেয়ে আবার গর্তে ঢুকে যায়। তারা ইস্যুর পর ইস্যু খোঁজে, কিন্তু তাদের সব ইস্যুই মাঠে মারা যায়। শেখ হাসিনার নেতৃতে অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় এদের রাজনীতির পথে সংকটের দীর্ঘ ছায়া ফেলে। বিএনপির শাসনামল মানেই হলো লাশের সারি। লুটপাটের হাওয়া ভবনের অপর নাম হচ্ছে বিএনপি।

শোক দিবসের প্রসঙ্গ টেনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘আগস্ট মাসে আমরা বঙ্গবন্ধুকে স্মরণ করি। শোক পালন করি, চোখের পানি ফেলি। আমাদের আজ মনে রাখতে হবে— বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজ কোনও শোকের নাম নয়; তিনি আজ চেতনার নাম, এক শক্তির নাম। এ দিনে আমরা শপথ নেবো, বঙ্গবন্ধুর চেতনায় মানুষের মতো মানুষ হব। তার মতো কর্মী হবো, কর্মী থেকে নেতা হবো। লড়াই করব, সংগ্রাম করব। ভোগ করব না, ত্যাগ করব।’

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মোহাম্মদ আবু কাওছারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথের সঞ্চলনায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য কর্নেল (অব.) ফারুক খান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, সংসদ সদস্য শেখ ফজলে নুর তাপস প্রমুখ।

পিএনএস/জে এ /মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন