চাঁদপুরে বিএনপির সদস্য নবায়ন কর্মসূচিতে ১৪৪ ধারা

  


পিএনএস ডেস্ক: চাঁদপুরে বিএনপির সদস্য নবায়ন ও সংগ্রহ কর্মসূচিতে পুলিশের বাধায় পণ্ড হয়ে গেছে বলে অভিযোগ পাওয়া গেছে। একই সাথে সভা স্থলে ১৪৪ ধারা জারি করা হয়েছে।


শুক্রবার বিকেলে পুরানবাজার মসজিদপট্টি বিএনপির পূর্বে নির্ধারিত সদস্য নবায়ন ও সংগ্রহ কর্মসূচির অনুষ্ঠান বন্ধ করে দিয়েছে পুলিশ।


১নং ওয়ার্ড বিএনপি ও অংগ সংগঠন যৌথভাবে সদস্য নবায়ন ও সংগ্রহ কর্মসূচি অনুষ্ঠানস্থলে প্যান্ডেল, মাইক টানানোসহ সকল আয়োজন সম্পন্ন করার পর পুরাণবাজার ফাঁড়ি পুলিশের পরির্দশক আ. রশিদ ও উপ পরির্দশক জাহাঙ্গীর আলম সঙ্গীয় ফোর্স এসে সভা না করার জন্য নিষেধ করে দেন।


তিনি বলেন, এখানে কেউ সভা করতে পারবে না, ১৪৪ ধারা জারি রয়েছে। সদস্য নবায়ন ও সংগ্রহ অনুষ্ঠানে কেন্দ্রীয় নেতা ও চাঁদপুর জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ আহমেদ মানিক, জেলা বিএনপির সিনিয়র নেতা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আঃ হামিদ মাস্টারসহ জেলা, থানা ও পৌর বিএনপির নেতৃবৃন্দ সভায় উপস্থিত থাকার কথা ছিলো।


চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মো. ওয়ালী উল্লাহ জানান, বিএনপির সভা করার পূর্বের অনুমতি ছিলো না। তারপর শোকের মাস হিসেবে স্থানীয় আওয়ামী লীগ এবং যুবলীগও এর কাছাকাছি ১৫ই আগস্টের প্রস্তুতি সভা ডাকে।


আইনশৃঙ্খলার স্বার্থে আমরা উভয়পক্ষকে সভা করতে নিষেধ করায় তারা তাদের কর্মসূচি স্থগিত করে। এখানে ১৪৪ ধারার মত কোন ঘটনা ঘটেনি। তাই ১৪৪ ধারা জারি করা হয়নি।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech