বগুড়া-৩ আসনে সম্ভাব্য প্রার্থীরা গণসংযোগে তৎপর

  


পিএনএস, বগুড়া: আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে বগুড়া-৩ (আদমদীঘি-দুপচাঁচিয়া)আসনে আওয়ামীলীগ-বিএনপি-জাতীয় পার্টির নেতাকর্মীদের মাঝে চাঙ্গাভাব দেখা গেছে। সম্ভাব্য প্রার্থীরা প্রত্যেকে নিজ নিজ কৌশলে জনপ্রিয়তা অর্জনের চেষ্টা করছেন এবং দলীয় মনোনয়নের আশায় দলের হাইকমান্ড ও শীর্ষ নেতাদের সাথে লবিং করে চলেছেন। আসছে ঈদ উৎসবকে সামনে রেখে নির্বাচনী এলাকাজুড়ে শুভেচ্ছা ফেস্টুন, পোষ্টার লাগাচ্ছেন সম্ভাব্য প্রার্থীরা। নির্বাচনের আগেই নির্বাচনী হাওয়া বইছে মাঠেঘাটে পাড়া-মহল্লায়। চা-স্টল ও ক্ষুদ্র দোকানিগুলোতে চলছে ভোটের আড্ডা।

৫ জানুয়ারির ১০ম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি না থাকার সুযোগে বগুড়া-৩ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাংসদ নির্বাচিত হন জাতীয় পার্টির (এরশাদ মনোনীত) নূরুল ইসলাম তালুকদার। সাংসদ নির্বাচিত হবার পর থেকেই নির্বাচনী এলাকায় ব্যাপক উন্নয়ন করাসহ জনসাধারনে আস্থা কাড়তে সক্ষম হয়েছেন নূরুল তালুকদার। নিয়মিত ভোটারদের সাথে মতবিনিময়, উঠান বৈঠক, পথসভা করাসহ নিজ দল জাতীয় পার্টির নেতাকর্মী চাঙ্গা করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন বর্তমান এই সাংসদ। এছাড়া ক্ষমতাসীন আওয়ামীলীগ-বিএনপির সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশীরা গণসংযোগে তৎপর রয়েছেন। এ আসনে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী জেলা আওয়ামীলীগ নেতা সিরাজুল ইসলাম খান রাজু, মিজানুর রহমান খান সেলিম ও সোলায়মান আলী মাস্টার। সম্ভাব্য প্রার্থীরা বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে চালাচ্ছেন গণসংযোগ। সমান্তরালভাবে চলছে কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে লবিং।

জাতীয় পার্টির এমপি নূরুল ইসলাম তালুকদার মুঠোফোনে বলেন, দলীয় প্রতীক পেলে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করব। নির্বাচনী এলাকার সর্বক্ষেত্রে ব্যাপক উন্নয়নের বিপ্লব ঘটিয়েছি। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ভোটাররা তাদের প্রত্যক্ষ ভোটে আমাকে আবারও নির্বাচিত করবেন বলে আমি আশাবাদী।

এদিকে, বিএনপির সম্ভাব্য প্রার্থীরা গনসংযোগে তৎপর। জনপ্রিয়তায় মাঠ দখলের চেষ্টা করছেন- বিএনপির সাবেক সাংসদ আব্দুল মোমিন তালুকদার খোকা, ব্যবসায়ী সুলতান মাহমুদ চৌধুরী ও আদমদীঘি উপজেলা চেয়ারম্যান আব্দুল মুহিত। প্রত্যেকেই দলীয় নেতাকর্মীদের চাঙ্গা করতে নানা প্রচেষ্টা ও সমর্থনের জন্য কৌশল অবলম্বন করছেন। বিএনপি দলীয় সম্ভাব্য প্রার্থীরা় তাদের সময়ে করা বিভিন্ন উন্নয়ন কাজের গতিশীলতা জনগনের কাছে তুলে ধরছে।

এছাড়া জাতীয় পার্টির এমপি নূরুল ইসলাম তালুকদার পথসভা, গনসংযোগ ও উঠান বৈঠকের মাধ্যমে রাস্তাঘাট, গ্রামে গ্রামে বিদ্যুত, মসজিদ-মাদ্রাসায় অনুদান দেয়াসহ বিভিন্ন উন্নয়নের কথা ভোটারদের কাছে নিবিরভাবে তুলে ধরছেন।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech