ওই বিচারপতিরা কি আপনাদের বন্ধু: ফজলে রাব্বী

  15-08-2017 01:38AM

পিএনএস ডেস্ক: জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া বলেছেন, ‘আইন কমিশনের চেয়ারম্যান ও সাবেক বিচারপতি এবিএম খায়রুল হকের বিচার প্রকাশ্যে করার দাবি জানিয়েছে বিএনপি ও জামায়াতপন্থী আইনজীবীরা। একই সঙ্গে তারা তাকে আওয়ামী লীগের বন্ধু হিসেবে আখ্যা দিয়েছে। তাহলে আমরা তাদের কি বলব প্রধান বিচারপতিসহ (এস কে সিনহা) অন্যদের আপনারা যে সমর্থন দিয়েছেন, ওই বিচারতিরা কি আপনাদের বন্ধু’।

সোমবার রাজধানীর মানিক মিয়া এভিনিউয়ে টিএন্ডটি মাঠের সামনে আমরা মুক্তিযোদ্ধার সন্তান আয়োজিত আলোর মিছিল উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

ডেপুটি স্পিকার বলেন, যারা জাতির পিতার অবদানকে অস্বীকার করে তারা বাংলাদেশ, বাঙালি জাতি ও স্বাধীনতাকে অস্বীকার করে। জাতির পিতার জন্ম না হলে এ বাংলাদেশ নামক স্বাধীন রাষ্ট্রের জন্ম হত না। আর বাংলাদেশ না হলে দেশের কোনো গুরুত্বপূর্ণ পদে কোনো বাঙালি আসীন হতে পারতেন না। বাঙালি হিসেবে এ কথাটি আমাদের সকলের মনে রাখা উচিত।

তিনি বলেন, আরও বলতে চাই, জাতির পিতার এই অবদানের সত্যকে যারা অস্বীকার করে তারা নিশ্চয় বাঙালি না, অন্য কোনো দেশের নিশ্চয়। আর যাই হোক তারা স্বাধীনতার স্বপক্ষের শক্তি হতে পারে না।

ডেপুটি স্পিকার বলেন, সুপ্রিম কোর্টের এপিলেড ডিভিশনের রায়কে কেন্দ্র করে বিএনপি-জামায়াত ঘোলা পানিতে মাছ শিকার করার চেষ্টা করছে। তারা সরকারকে বেকায়দায় ফেলতে দেশে বসে নানা ষড়যন্ত্র করে ব্যর্থ হয়ে এখন বিদেশের মাটিতে বসে ষড়যন্ত্রের চেষ্টা করছে।

তিনি বলেন, ষোড়শ সংশোধনীর রায়ের এক জায়গায় দেখেছি, লেখা রয়েছে ‘আমারা কারও দাস নই, কেউ আমাদের মনিব নয়’। এর সমালোচনা করে ফেজলে রাব্বী বলেন, আমরা তো কারও মনিব হতে চাইনি। তাহলে স্বেচ্ছায় আগ বাড়িয়ে এসব কথা কেন।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন