কেন্দ্রীয় নেতাদের বন্যার্তদের পাশে দাঁড়াতে খালেদা জিয়ার নির্দেশ

  16-08-2017 03:53AM

পিএনএস ডেস্ক: দেশের উত্তর ও পূর্বাঞ্চলে বন্যা উপদ্রুত এলাকায় গিয়ে অবস্থান করতে দলের কেন্দ্রীয় নেতাদের ঢাকা ছাড়ার নির্দেশ দিয়েছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। লন্ডনে অবস্থানরত বেগম জিয়া মঙ্গলবার দুপুরে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ঢাকায় অবস্থানরত কয়েকজন নেতার সঙ্গে কথা বলেছেন। সর্বশেষ রাজনৈতিক অবস্থা ও বন্যা পরিস্থিতি নিয়ে আলোচনাকালে এ নির্দেশনা দেন খালেদা জিয়া।

দলীয় সূত্রে জানা গেছে, বন্যাদুর্গত মানুষের পাশে থেকে তাদের যথাসম্ভব সহায়তা করতে বলেছেন তিনি। কেবল কেন্দ্রীয় নেতা নন, যারা আগামী নির্বাচনে প্রার্থী হতে ইচ্ছুক তাদেরকেও বন্যা কবলিত এলাকায় গিয়ে থাকতে বলেছেন।

মঙ্গলবার বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী এডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস বলেন, ‘ম্যাডাম সারাদেশে বিএনপির সকল পর্যায়ের নেতাকর্মী ও স্বচ্ছল মানুষকে অতিদ্রুত বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানিয়েছেন। বিশেষ করে দলের নেতাদেরকে বন্যাকবলিত অসহায় মানুষের পাশে গিয়ে অবস্থান ও তাদেরকে সহায়তার নির্দেশ দিয়েছেন।’

তিনি বলেন, ‘প্রতিদিনই বন্যা পরিস্থিতির খোঁজ খবর নিচ্ছেন ম্যাডাম । তিনি দেশের উত্তর ও পূর্বাঞ্চলে বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন। বানভাসী মানুষের মাঝে ত্রাণ বিতরণের জন্য সবাইকে সামর্থ্যমতো এগিয়ে আসার আহবান জানিয়েছেন।’

ইতিমধ্যে মির্জা ফখরুল ইসলাম উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় বানভাসী মানুষের মাঝে ত্রাণ বিতরণ শুরু করেছেন।

মঙ্গলবার দুপুর ১২টায় দিনাজপুর শহরের উপকণ্ঠ বাঙ্গিবেচা ঘাটে স্থানীয় নেতাদের নিয়ে বানভাসী মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করেছেন।

এর আগে সোমবার ঠাকুরগাঁওয়ের পৌর এলাকার শিল্পকলা একাডেমি, মুন্সিপাড়া, রিভারভিউ উচ্চ বিদ্যালয়, সিএম আইয়ুব বালিকা উচ্চ বিদ্যালয়, শান্তিনগর ও বাদুপাড়াসহ বেশ কিছু আশ্রয়কেন্দ্র পরির্দশন করে বিএনপির পক্ষ থেকে চাল, ডাল ও শুকনো খাবার বিতরণ করেন মির্জা ফখরুল।



পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন