সর্বসম্মতভাবে দেওয়া রায় অপমান করা যায় না: বি. চৌধুরী

  

পিএনএস ডেস্ক: সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারার প্রেসিডেন্ট অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, বিচার বিভাগের স্বাধীনতা অক্ষুণ্ন রাখার ব্যাপারে সবাই কথা বলতে পারেন। সর্বসম্মতভাবে এ রায় দেয়া হয়েছে, এটা অস্বীকার করার উপায় নেই। কিন্তু অপমান করা যায় না।

আজ জাতীয় প্রেসক্লাবের ‘ভিআইপি লাউঞ্জে’ জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি’র উদ্যোগে ‘ষোড়শ সংশোধনী বাতিলের রায় : অনাকাঙ্ক্ষিত বিতর্ক ও বাংলাদেশের রাজনীতি’ শীর্ষক গোল টেবিল আলোচনায় তিনি এসব কথা বলেন।

বি চৌধুরী বলেন, তারা আদালতের সঙ্গে যেভাবে লড়াইয়ের মতো পরিস্থিতিতে জড়িয়ে পড়ছেন- এটা অভিপ্রেত নয়, এটা অনঅভিপ্রেত। রাষ্ট্রের ভেতর সরকার ও সংসদ দু-শক্তি জোট বেঁধে তৃতীয় যে শক্তি বিচার বিভাগের বিরুদ্ধে এভাবে লড়ে যাওয়া ভালো লক্ষণ নয়। আমার সন্দেহ হচ্ছে এটার মাধ্যমে ভবিষ্যতে কোনো অবৈধ অসংবিধানিক সরকার আসার প্রেক্ষাপট রচনা করতে পারে কি-না-এ প্রশ্ন আসছে। এ সুযোগে যদি কোনো অসাংবিধানিক সরকার গঠনের প্রচেষ্টা এর থেকে বেরিয়ে আসে তার জন্য কে দায়ী হবে। এটাই চিন্তা। ভালো হবে বিচার বিভাগ যা বলেছে তা মাথা পেতে নেয়া।

এতে সভাপতিত্ব করেন জেএসডি সভাপতি আ স ম আবদুর রব। মূল প্রবন্ধ উপস্থাপন করবেন জেএসডি সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন। অন্যদের মধ্যে নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না, ডা. জাফরুল্লাহ চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।



পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech