ভাগে কুরবানির দিয়ে বন্যার্তদের পাশে দাঁড়ানোর আহ্বান জাকিরের

  

পিএনএস (জে এ মোহন) : ‘ভোগে নয়, ত্যাগেই প্রকৃত সুখ’ আর এই ত্যাগ আমরা প্রতি বছর মহান আল্লাহ তাআলার সন্তুষ্টি লাভের আশায় প্রিয় পশুটিকে কুরবানির দিয়ে থাকি। আবার মানব সেবাই শ্রেষ্ঠ ধর্ম, তাই এবার এই ত্যাগকে দ্বি-খন্ডিত করে বর্তামান দেশের চলমান বন্যার পরিস্থির কারণে ক্ষতিগ্রস্থ জেলার দুর্গত মানুষের পাশে থাকার আহ্বান জানান ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন।

দেশের বিত্তশালী মানুষের প্রতি পবিত্র ঈদুল আযহায় যারা কুরবানির দেয়ার সিন্ধান্ত নিয়েছেন তাঁরা ভাগে কুরবানির দিয়ে কিছু টাকা বন্যাকবলিত এলাকার মানুষের মাঝে বিতরন করেন।যারা কোরবানী দেবেন তাঁদের প্রতি বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন নিজের ফেসবুক পেইজে বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়ানোর এই আহ্বান।

এস এম জাকির হোসাইন তাঁর স্ট্যাটাসে লেখেন : "যারা কোরবানী ঈদে একটা আস্ত পশু কোরবানী দেয়ার স্থির সিদ্ধান্ত নিয়েছেন তাদের অনুরোধ রাখছি - আস্ত পশু একাই নয় আরও ৩/৬ জনের সাথে ভাগে দিন।

আর এটা করলে যে টাকাটা বাঁচবে সে টাকাটা উত্তরে ও ক্ষতিগ্রস্থ জেলায় বন্যা দুর্গতদের কাছে পাঠিয়ে দিন।"

বন্যাকবলিত জেলাগুলোতে স্ব স্ব জেলার ছাত্রলীগ এর নেতাকর্মীদেরকে ইতিমধ্যে নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ। বিভিন্ন সংস্থা/প্রতিষ্ঠানের সাথে ঐক্যবদ্ধভাবে বন্যাকবলিত মানুষগুলোর পাশে গিয়ে সহযোগিতার হাত বাঁড়িয়ে দেবার জন্য এবং ছাত্রলীগকে সেটি দায়িত্বশীলতার সাথেই পালন করতে বলা হয়েছে। বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন পিএনএসকে বলেন জাতির যে কোন সংকটময় মুহূর্তে ছাত্রলীগ বাংলার মানুষের পাশে ছিল, আজও ছাত্রলীগ বন্যাকবলিত মানুষগুলোর পাশেই আছে।

তিনি বলেন, দেশে চলমান বন্যাপরিস্থিতি মোকাবেলা করতে দলীয় নেতাকর্মীরাদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বন্যাপ্লাবিত এলাকায় বন্যাপরিস্থিতি নিয়ন্ত্রণ এবং বন্যাপরবর্তী নানা পদক্ষেপ গ্রহণ করার জন্য ইতিমধ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশ সেনাবাহিনী বন্যাকবলিত মানুষগুলোর পাশে গিয়ে দাঁড়িয়েছেন।

উল্লেখ্য, এবার দেশের ২১ জেলায় বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে ৩২ লাখ ৮৭ হাজার মানুষ। ফসলি জমির ক্ষতি হয়েছে ১ লাখ ৭২ হাজার ২১৭ হেক্টর।এখন পর্যন্ত বন্যায় ১৬৭ জনের মৃত্যু হয়েছে। দেশের বন্যা উপদ্রুত ২১ জেলায় ১ হাজার ৮২৪টি মেডিকেল টিম কাজ করছে।

পিএনএস/জে এ /মোহন/ আল-আমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech