বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ছাত্রশিবিরের ত্রাণ বিতরণ

  19-08-2017 05:28PM

পিএনএস ডেস্ক : লালমনিরহাট, কুড়িগ্রাম ও নীলনীলফামারীতে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

ছাত্রশিবিরের কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক সালাউদ্দিন আইয়ুবীর নেতৃত্বে একটি টিম ত্রাণ বিতরণ কর্মসূচি পরিচালনা করে। ত্রাণ বিতরণকালে সালাউদ্দিন আইয়ুবী বলেন, ভয়াবহ বন্যায় লাখো মানুষ আজ বিরাট ক্ষতির সম্মুখ্যিন। এসব এলাকার মানুষ মানবেতর জীবন যাপন করছে।

চরম খাদ্য ও পানি সংকটে মানুষের জীবন বিপন্ন। বন্যায় দূর্গত মানুষকে এড়িয়ে যাওয়া চরম অমানবিকতা। দেশের মানুষের দূর্দশায় এগিয়ে আসার কথা রাষ্ট্রের। কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয় চারদিকে ত্রাণ ও সহায়তার জন্য হাহাকার উঠলেও সরকার এখন পর্যন্ত ক্ষতিগ্রস্তদের সহায়তার জন্য কার্যকর ব্যবস্থা গ্রহণ করেনি। যা অত্যন্ত অমানবিক ও চরম দায়িত্বহীনতা।

তিনি আরো বলেন, ছাত্রশিবির কারো আশায় বসে থাকে না। ইতিমধ্যেই বন্যায় ক্ষতিগ্রস্তদের সহায়তার জন্য ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন এবং মনিটরিং সেল গঠন করে ত্রাণ কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

সামাজিক দায়িত্ববোধ থেকেই বিভিন্ন প্রাকৃতিক দূর্যোগে ছাত্রশিবির সাধ্যমত পাশে দাঁড়ানোর চেষ্টা করে আসছে। এমন কার্যক্রম অব্যাহত থাকবে। যার যার অবস্থান থেকে সবাই যদি সাধ্যমত এগিয়ে আসে তাহলে অল্প সময়েই এ সমস্যা কাটিয়ে উঠা সম্ভব। একই সাথে তিনি ক্ষতিগ্রস্তদের সার্বিক সহযোগিতা ও দ্রুত পূণর্বাসনের ব্যবস্থা করতে সরকার ও বিত্তবানদের প্রতি আহবান জানান।

কেন্দ্রীয় ত্রাণ বিতরণ কর্মসূচীতে আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সমাজসেবা সম্পাদক রেজাউল করিম, সাংস্কৃতিক সম্পাদক আতিকুল্লাহ, কুড়িগ্রাম জেলা সভাপতি জায়েদুল ইসলাম, লালমরিরহাট জেলা সভাপতি আবু বকর ছিদ্দিক, নীলফামারী জেলা সভাপতি অপিয়ার রহমানসহ স্থানীয় নেতৃবৃন্দ।

পিএনএস/জে এ /মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন