বিএনপি ও আ.লীগের নেতারা লন্ডনে কেন?

  20-08-2017 05:01PM

পিএনএস (জে এ মোহন) : চিকিৎসার জন্য লন্ডন যান খালেদা জিয়া।অপরদিকে লন্ডন রয়েছেন বিএনপি ও আওয়ামী লীগের বেশ কিছু সাবেক ও বর্তমান নেতারা।এদিকে চিকিৎসার জন্য বর্তমানে লন্ডনে অবস্থান করছেন দেশের রাজনীতির রহস্যপুরুষ খ্যাত সিরাজুল আলম খান দাদা ভাই। ইউরোপ ভ্রমনে পর্তুগাল, বার্সেলোনা, প্যারিসসহ অনেক দেশ ভ্রমন করে বর্তমানে লন্ডনে অবস্থান করছেন আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি ছাত্রলীগের সাবেক সভাপতি ও ঢাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর আহমদ। তিনি আওয়ামীলীগের রাজনীতি থেকে র্দীঘদিন নির্বাসনে রয়েছেন।

এদিকে ছাত্রলীগে সুলতান মোহাম্মদ মনসুর আহমদের তৎকালীন হাতের কমিটির ছাত্রলীগের সাবেক সভাপতি লিয়াকত শিকদার ও ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলমও রয়েছেন সেখানে।রাজনৈতিক সাবেক ও বর্তমান নেতারা লন্ডনে অবস্থান নিয়ে দেশের রাজনীতিতে চলছে রহস্য খেলা।

বার্তা সংস্থা বাংলা প্রেস খবর প্রকাশ করেছে নিউ ইয়র্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডেপুটি প্রেস সেক্রেটারি আশরাফুল আলম খোকন ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সাবেক প্রেস সেক্রেটারি আশিক ইসলামের সাক্ষাতের বিষয়।সম্প্রতি জ্যাকসন হাইটসের একটি রেস্তোঁরায় খোকন ও আশিকের এ সাক্ষাত হয়।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে আব্দুল আওয়াল মিন্টু, তার ছেলে তাবিদ আওয়াল, ঢাকার সাবেক মেয়র মার্কিন যুক্তরাষ্ট্র প্রবাসী সাদেক হোসেন খোকা, নিখোঁজ হওয়া বিএনপি নেতা ইলিয়াস আলীর স্ত্রীও লন্ডনে অবস্থান করছেন।

এদিকে খালেদা জিয়া লন্ডনে অবস্থান করছেন পুত্র তারেক জিয়ার সঙ্গে।খালেদা জিয়া লন্ডনে অবস্থাকালে দেশে ফেরা না ফেরা নিয়ে রাজনীতির অন্দরে-বাহিরে বিতর্ক নিয়ে সরব দেশের রাজনৈতিক অঙ্গন।পাশাপাশি আগামী নির্বাচনের পরিস্থিতি নিয়ে চলছে নানা জল্পনা-কল্পনা। অনেক রাজনৈতিক নেতা এ নিয়ে রহস্যের গন্ধ পাচ্ছেন। আবার অনেকেই আগামী নির্বাচনের পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করলেও অনেকেই ‘নো’ কমেন্ট ভাব নিয়ে বসে আছেন।এ নিয়েও ভিতরে-বাহিরে নানা আলোচনা চলছে।

আওয়ামী লীগ ও বিএনপির কয়েকজন শীর্ষ নেতাদের বক্তব্যে দেশের রাজনীতিতে রহস্যের তাল-বেতালে নতুন উত্তাপ।

দেশের রাজনীতি ঘিরে রহস্যজনক চিত্রপট ঘুরছে লন্ডনে। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া পরিবারকে সময় দিতে এবং চিকিৎসা করাতে ইতিমধ্যে সেখানে অবস্থান করছেন। তার সঙ্গে যোগ দিয়েছেন বিএনপির কয়েকজন হাই প্রোফাইল নেতারা। বিএনপি কেন্দ্রিক রাজনীতি লন্ডন ঘিরে হবে এটা স্বাভাবিক ভেবেই ধরে নিয়েছিল বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার।

সিরাজুল আলম খান দাদা ভাই। সাধারণত চিকিৎসা করাতে মার্কিন যুক্তরাষ্ট্র ও থাইল্যান্ডে গেলেও এবার তিনি কেন লন্ডনে গেছেন তা নিয়ে চলছে নানা জল্পনা- কল্পনা। রাজনৈতিক মহলের শীর্ষ পর্যায়ের কয়েকজন নেতার সঙ্গে আলাপকালে তারা বলেছেন, দাদা ভাই এখনো বাংলাদেশের আন্ডারওয়ার্ল্ড রাজনীতির নায়ক। তাকে ঘিরেই অনেক কিছু আবর্তিত হয়। বিষয়টা নিয়ে ভাবনার কিছু রয়েছে।

আগামী জাতীয় সংসদ নির্বাচন ঘিরে লন্ডনে দেশের রাজনীতি নিয়ে নতুন কোনো ছক কষা হচ্ছে কিনা সে বিষয়ে ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলমও নিয়মিত বিএনপি নেতা এবং অন্যান্যদের সম্পর্কে সরকারকে অবহিত করছেন।

পিএনএস/জে এ /আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন