বন্যার্তদের মাঝে ছাত্রশিবিরের ত্রাণ বিতরণ অব্যাহত

  



পিএনএস ডেস্ক: বন্যায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় ছাত্রশিবির ঘোষিত ত্রাণ বিতরণ কর্মসূচি অব্যাহত রয়েছে। কেন্দ্রীয় নেতৃবৃন্দের তত্ত্বাবধানে শনিবার ও রবিবার বন্যায় ক্ষতিগ্রস্ত আরো তিনটি জেলা সিরাজগঞ্জ, গাইবান্ধা ও নওগাঁয় বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়। এসব ত্রাণ কার্যক্রমে অংশগ্রহন করেন, কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক সালাউদ্দীন আইয়ুবী ও কেন্দ্রীয় সমাজ সেবা সম্পাদক রেজাউল করিমসহ স্থানীয় নেতৃবৃন্দ।

ত্রাণ বিতরণ কালে শিবির নেতৃবৃন্দ বলেন, বন্যা পরিস্থিতি কিছুটা উন্নতি হলেও বিপদ কেটে যায়নি বরং নতুন সমস্যা দেখা দিচ্ছে। বন্যার পানিতে কৃষকের ফসলি জমিসহ মানুষের বসতভিটা হারিয়ে সবাই এখন দিশেহারা। ক্ষতিগ্রস্ত এলাকায় তীব্র বিশুদ্ধ পানির সংকট দেখা দিয়েছে। একই সাথে পানিবাহীত বিভিন্ন রোগ বালাই দ্রুত গতিতে ছড়িয়ে পড়ছে। রাস্তাঘাট চলাচলের অনুপযোগি হয়ে পড়েছে। মানুষের কষ্টের যেন অন্ত নেই। বন্যা কবলিত মানুষ মানবেতর জীবন যাপন করছে। এখনি কার্যকর ব্যবস্থা না নিলে পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করতে পারে। অন্যদিকে এতদিন পেরিয়ে গেলেও সরকারের পক্ষ থেকে পর্যাপ্ত ত্রাণ সহায়তা না পাওয়ায় বন্যার্ত মানুষের অবস্থা এখন আরো অনেক বেশী করুন। এ অবস্থায় প্রয়োজন সকলের সহযোগিতা। সবাই যদি যার যার অবস্থানে থেকে সাধ্যমত বন্যার্তদের সহায়তায় এগিয়ে আসে তাহলে অল্প সময়েই পরিস্থিতির উন্নতি সম্ভব।

নেতৃবৃন্দ বলেন, ছাত্রশিবির প্রথম থেকেই সাধ্য অনুযায়ী বন্যার্তদের সহযোগিতায় ত্রাণ কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। এ কাজে ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি, সেক্রেটারি জেনারেলসহ কেন্দ্র গঠিত শিবিরের ত্রাণ কমিটি তৎপরতা চালিয়ে যাচ্ছে। এছাড়াও দুর্গত এলাকার জনশক্তিরা ত্রাণ তৎপরতায় অংশ নিচ্ছে। আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে ইনশাআল্লাহ। আমরা আবারো দল মত নির্বিশেষে সবাইকে বন্যার্তদের পাশে দাঁড়ানোর জন্য আহবান জানাচ্ছি।

নওগাঁ: কেন্দ্র ঘোষিত অংশ হিসেবে শনিবার নওগা জেলার মান্দা থানার প্রসাদপুরে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করে ছাত্রশিবির। কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক সালাউদ্দীন আইয়্যুবীর নেতৃত্বে ত্রাণ কার্যক্রম পরিচালনা করা হয়। এসময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামী নওগা জেলা আমীর আব্দুর রাকিব এবং নওগাঁ জেলা শিবিরের সভাপতি মারুফুল ইসলামসহ স্থানীয় নেতৃবৃন্দ।

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে কেন্দ্রীয় সমাজ সেবা সম্পাদক রেজাউল করিমের নেতৃত্বে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়। এসময় আরো উপস্থিত ছিলেন শিবিরের জেলা সভাপতি মুনতাছির মামুন, শাহজাদপুর উপজেলা জামায়াতের আমির মাওলানা আব্দুল খালেক, শিবিরের জেলা সেক্রেটারি আব্দুল বাতেনসহ স্থানীয় নেতৃবৃন্দ।

গাইবান্ধা: ছাত্রশিবির গাজীপুর মহানগরীর ৭ সদস্যের টিম গাইবান্ধায় বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ করে। এতে নেতৃত্বে দেন গাজীপুর মহানগরী সভাপতি আব্দুল জলিল। এসময় গাইবান্ধা জেলা ছাত্রশিবির সভাপতি রাশেদুজ্জামান প্লাবনসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech