আপনি বেহায়া এবং নির্লজ্জ : মওদুদকে হাছান

  22-08-2017 08:51PM

পিএনএস ডেস্ক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদকে উদ্দেশ্য করে আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও সাবেক মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ‘আপনি বেহায়া এবং নির্লজ্জ’। আপনি বিচারপতি খায়রুল হক সম্পর্কে যে কটূক্তি করেছেন, যে অশালীন ভাষায় কথা বলেছেন আমি সেটি পুনরাবৃত্তি করতে চাই না। কারণ আমি ড. হাছান মাহমুদ, মওদুদ না।

মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে প্রধান বিচারপতির পদত্যাগ দাবিতে আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উত্তর জেলা ছাত্রলীগ ও বঙ্গবন্ধু সৈনিক লীগ এ মানববন্ধনের আয়োজন করে।

ড. হাছান মাহমুদ বলেন, এ ষড়যন্ত্র শুধু বিএনপি করছে তা নয়। বিএনপির নেতারা দেশের কোনো উন্নয়ন দেখতে পায় না। বেগম খালেদা জিয়া লন্ডনে। বিএনপির নিজের কোনো রাজনীতি নেই। এরপর ফরহাদ মজহারের কোলে বসে রাজনীতি করার চেষ্টা করেছে। ফরহাদ মজহারকে নিয়ে রাজনীতি করার চেষ্টা করেছে। আর এখন প্রধান বিচারপতি সিনহা বাবুর ঘাড়ে বসে রাজনীতি করার চেষ্টা করছে।

বিএনপির উদ্দেশে হাছান মাহমুদ বলেন, রায় নিয়ে লাফালাফি করবেন না। এই সিনহা বাবুর রায়ের পর্যবেক্ষণে বলা আছে, জিয়াউর রহমান সামরিক শাসন জারি করে দেশে অবৈধভাবে ক্ষমতা দখল করেছিলেন। তার আইনগুলো অবৈধ। বর্তমান প্রধান বিচারপতির রায়ের পর্যবেক্ষণে এ কথাগুলো বলা আছে।

তিনি বলেন, বিচারপতি খায়রুল হকের পঞ্চম সংশোধনী বাতিল করে যে রায় সে রায়ে সামরিক শাসন জারি করে জিয়াউর রহমানের কর্মকাণ্ডকে অবৈধ ঘোষণা করা হয়েছে। অর্থাৎ জিয়াউর রহমান সামরিক শাসন জারি করে অবৈধভাবে ক্ষমতা দখল করে আজকে যে বিএনপি গঠন করেছেন এটিও অবৈধ। কেউ যদি নির্বাচন কমিশনে গিয়ে বলে, তাহলে নির্বাচন কমিশন কোনো সংক্ষুব্ধ ব্যক্তির আপিলের প্রেক্ষিতে আপনাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করলেও করতে পারে। সুতরাং লাফালাফি করবেন না।

বেগম খালেদা জিয়া লন্ডনে বসে আইএসসহ বিভিন্ন জঙ্গিগোষ্ঠীর সাথে যোগাযোগ করছেন অভিযোগ করে হাছান মাহমুদ বলেন, বাংলাদেশে তার (খালেদা জিয়া) সভাসদ মিথ্যার বেসাতি করছে। তাদের কোনো রাজনীতি নেই। কদিন আগে রাজনীতি করেছে তেল-গ্যাস কমিটির ইস্যু নিয়ে। তারপর ফরহাদ মজহারের রাজনীতি। ফরহাদ মজহারের ঘটনা যখন প্রকাশ পেল, লোকে যখন মুচকি মুচকি হাসে তখন বিএনপি নেতাদের আর খুঁজে পাওয়া যায় না। তারা ফরহাদ মজহারকে বর্জন করল। এখন প্রধান বিচারপতির ঘাড়ে বসে রাজনীতি করতে চায়। দেশের মানুষ আপনাদের বর্জন করেছে।

চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু তৈয়বের সভাপতিত্বে মানববন্ধনে অংশ নেন উত্তর জেলা আওয়ামী মুক্তিযোদ্ধা লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম চিশতী, উত্তর জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, ঢাকাস্থ চট্টগ্রাম সমিতির সাবেক সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন খান, আওয়ামী লীগ নেতা তড়িৎ কান্তি দে, এমরুল করিম রাশেদ প্রমুখ।

পিএনএস/জে এ /মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন