প্রধান বিচারপতিকে পাকিস্তানে যেতে বললেন হানিফ

  22-08-2017 08:53PM

পিএনএস ডেস্ক : রাজনীতিতে নামার আহ্বানের একদিন পর এবার প্রধান বিচারপতিকে পাকিস্তানে যেতে বলেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। মঙ্গলবার দুপুরে রাজধানীর বিদ্যুৎ ভবনে জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগের শোক দিবসের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

হানিফ বলেন, পাকিস্তানের ভাবধারা প্রতিষ্ঠিত করতে চাইলে আপনি পাকিস্তানে চলে যান। বিচারপতির শপথ ভঙ্গ হয়েছে দাবি করে তিনি বলেন, আপনি শপথ ভঙ্গ করেছেন, আপনি শপথ নিয়েছিলেন সংবিধানকে সুরক্ষা করার জন্য। আপনি সংসদকে কটাক্ষ করে শপথ ভঙ্গ করেছেন। আর এই শপথ ভঙ্গ করার কারণে গোটা বিচার বিভাগকে জনগণের মুখোমুখি করেছেন। আপনি অনেক কথা বলেছেন, সংসদকে কটাক্ষ্য করে কথা বলেছেন, মুক্তিযুদ্ধের মিমাংসিত বিষয় নিয়ে কথা বলেছেন। আজকে আপনি একটার পর একটা কথা যেভাবে বলে যাচ্ছেন এবং কিছু বিচারপতির কর্মকাণ্ডের কাণে গোটা বিচার ব্যবস্থাকে জনগনের মুখোমুখি দাঁড় করিয়েছেন। এটা আমাদের কখনো কাম্য নয়।

হানিফ বলেন, প্রধান বিচারপতি ষোড়শ সংশোধনী নিয়ে রায়ের মধ্যে যে সকল অবজারবেশন দিয়েছেন এ নিয়ে আমরা ইতোমধ্যে কথা বলেছি। উনি সংসদকে বলেছেন অকার্যকর, উনি সংসদকে বলেছেন ইমমেচিউর। বিচার পতি সাহেব অপনাকে মনে রাখতে হবে, জনগনের দারা নির্বাচিত এই সংসদ, এই সংসদ সদস্যদের দ্বারাই নির্বাচিত মহামান্য রাষ্ট্রপতি। সেই মহামান্য রাষ্ট্রপতিই নিয়োগ দিয়েছেন আপনাকে। সংসদ অযোগ্য হলে আপনাকেও অযোগ্য ভাবছে জনগণ।

আওয়ামী লীগের এ নেতা বলেন, প্রধান বিচারপতি সাহেব, সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল অবৈধভাবে ক্ষমতা দখল করে খুনি জিয়াউর রহমান করেছিলেন। পৃথিবীর আর কোথাও নেই। আছে পাকিস্তানে। পাকিস্তানের প্রতি আপনার এত দরদ। ২০১৪ সালে নির্বাচনের সময় আপনি নিজেও বলেছিলেন, আমিতো শান্তি কমিটির সদস্য ছিলাম। এর মাধ্যমে কি বুঝাতে চেয়েছিলেন? এই বাংলাদেশে যারা রাজাকার, আলবদর, আলসামস, শান্তি কমিটির সদস্য ছিলেন তারা পাকিস্তানের সৈনিক ছিলেন, সেই হিসেবে আপনি নিজেকে পাকিস্তানের সৈনিক ভাবছেন?

হানিফ বলেন, এই বাংলাদেশের মানুষ বহু আগেই বলেছে, যারা এই বাংলাদেশে থেকে পাকিস্তানের চিন্তা চেতনা বিশ্বাস করে তাদের বাংলাদেশে থাকার কোন নৈতিক অধিকার নাই। আপনার যদি পাকিস্তানের প্রতি এতই আকর্শন থাকে তাহলে পাকিস্তানে চলে যান।সে অধিকার আপনার আছে। চলে যান পাকিস্তদানে কেউ আপনাকে নিষেধ করবে না। কিন্তু স্বাধীন বাংলাদেশে বসে পাকিস্তানের ভাবধারা প্রতিষ্ঠা করতে চাইলে বাংলাদেশের জনগন সেটা মেনে নেবে না। আপনি পাকিস্তানের রেফারেন্স টানেন, এর মধ্য থেকে আপনি কি বুঝাতে চান? আমরা পরিষ্কার ভাবে বলে দিতে চাই, এটা স্বাধীন বাংলাদেশ পাকিস্তান নয়।

তিনি বলেন, সরকারকে হুমকি দিয়ে কোন লাভ নেই। জনগণ একবার জেগে গেলে পালাবার পথ খুঁজে পাবেন না। বিচারপতি তোমার বিচার করবে এবার জনতা। আপনি নৈতিক ভাবে এই পদে থাকার অধিকার হারিয়েছেন, জনগণ আপনাকে এই জায়গায় বসা দেখতে চায় না।

পিএনএস/জে এ /মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন