এর পেছনে বাংলাদেশকে নব্য পাকিস্তান বানানোর একটি সুপরিকল্পিত ষড়যন্ত্র: শিল্পমন্ত্রী

  23-08-2017 10:45AM

পিএনএস ডেস্ক: শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব নিয়ে পাকিস্তানি প্রেতাত্মারা এখনও ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।

তিনি বলেন, ষড়যন্ত্রকারীরা ১৯৭১ সালে যেমন বাংলাদেশের স্বাধীনতা মেনে নিতে পারেনি, তেমনি এখনও তারা বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতি চায় না। তাদের কারসাজিতেই বঙ্গবন্ধুকে নির্মমভাবে সপরিবারে হত্যা করা হয়েছে। তারা চায় বাংলাদেশ পাকিস্তানের মত একটি অকার্যকর রাষ্ট্রে পরিণত হোক।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এ কথা বলেন। খবর বাসসের।

শিল্পমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর হত্যাকান্ডের পর সংবিধান থেকে চার মূলনীতিকে ছুঁড়ে ফেলা হয়েছিল। পাশাপাশি জাতীয় চার নেতা হত্যা, গোলাম আজমকে রাজনীতির সুযোগদান, বেতারের নাম বদলিয়ে রেডিও বাংলাদেশ করা ইত্যাদি মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী কর্মকান্ড প্রমাণ করে এর পেছনে বাংলাদেশকে নব্য পাকিস্তান বানানোর একটি সুপরিকল্পিত ষড়যন্ত্র ছিল।

রাজধানীর তেজগাঁওয়ে বিটাক মিলনায়তনে বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র মঙ্গলবার এ অনুষ্ঠানের আয়োজন করে।

বিটাকের মহাপরিচালক ড. দিলীপ কুমার শর্মার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। এতে বিটাকের পরিচালক ড. সৈয়দ মোঃ ইহসানুল করিম স্বাগত বক্তব্য রাখেন।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন