বিদ্যুতের মূ্ল্য ও হোল্ডিং ট্যাক্স বৃদ্ধির সিদ্ধান্ত জনবিরোধী : ন্যাপ

  26-09-2017 05:46PM

পিএনএস : বিদ্যুতের মূল্য বৃদ্ধির তোড়জোড় ও হোল্ডিং ট্যাক্স বৃদ্ধির সিদ্ধান্তকে জনবিরোধী হিসাবে আখ্যায়িত করে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, বর্তমান সরকার গণবিরোধী ও ভোটারবিহীন সরকার বলেই জনস্বার্থ সম্পর্কিত বিষয়গুলোর ওপরই করারোপ করছে। লুটপাটকে আরো তীব্র মাত্রায় অব্যাহত রাখার জন্য জনগণের ওপর মাত্রাতিরিক্ত কর বসাতে মরিয়া হয়ে উঠেছে।

মঙ্গলবার গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে বলেছেন, সরকার লোক দেখানো বিশাল বাজেট দিয়ে এখন বাজেটের বিশাল ঘাটতি মেটাতে জনগণের পকেট লুটে ব্যস্ত হয়ে পড়েছে। বিদ্যুৎ অর্থনীতির অন্যতম প্রধান লাইফলাইন। বিদ্যুতের মূল্য বৃদ্ধি হলে এর চেইন রিএ্যাকশনে শিল্প উৎপাদন, শিল্প বহুমুখীকরণ, অবকাঠামো প্রকল্প বাস্তবায়ন, মানুষের গৃহস্থালীসহ ব্যবসা বাণিজ্য ও কৃষিতে ব্যাপক বিরূপ প্রভাব পড়বে। জীবনযাত্রার ব্যয় বৃদ্ধি পাবে বহুগুণ।

নেতৃদ্বয় নতুন করে বিদ্যুতের মূল্যবৃদ্ধির অযৌক্তিক সিদ্ধান্ত থেকে সরে আসার আহ্বান জানাচ্ছি। নেতৃদ্বয় আরো বলেন, ইতিমধ্যে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়েছে - রাজধানীর বাসিন্দাদের বাড়ির হোল্ডিং ট্যাক্স বাড়িয়েছে দুই সিটি করপোরেশন। ক্ষেত্র বিশেষে ট্যাক্স বাড়ানোর হার তিন থেকে দশ গুণ পর্যন্ত। এতে বিপাকে পড়েছেন নগরীর বাসিন্দারা।

একদিকে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে হিমশিম খাচ্ছেন অন্যদিকে বিনা মেঘে বজ্রপাতের মতো ঢাকাবাসীর ওপর হোল্ডিং ট্যাক্স বৃদ্ধির সিদ্ধান্ত তাদের জন্য মড়ার উপর খাঁড়ার ঘা হয়ে দেখা দিয়েছে। রাজধানীবাসীর বাড়ির হোল্ডিং ট্যাক্স বৃদ্ধির হার অস্বাভাবিক ও অযৌক্তিক। এর ফলে ঘরভাড়া বৃদ্ধিসহ মানুষের জীবনযাপনে বিরূপ প্রভাব পড়বে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন