বাকেরগঞ্জ-৬ আসনে আওয়ামীলীগ-বিএনপির মনোনয়ন প্রত্যাশী একাধিক, জাপার একক

  

পিএনএস, বরিশাল প্রতিনিধি : আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-৬ (বাকেরগঞ্জ) আসনে আওয়ামীলীগ-বিএনপির মনোনয়ন পেতে একাধিক প্রার্থী দৌড়ঝাঁপ শুরু করলেও প্রতিদ্বন্দ্বি প্রার্থী নেই জাপার। রতনা একাই জাপায় প্রার্থী।

নির্বাচনকে সামনে রেখে বাকেরগঞ্জ-৬ আসনটি নিয়ে দলীয় নেতা-কর্মীসহ সাধারণ মানুষ রাজনৈতিক হিসেব-নিকেশ শুরু করে দিয়েছেন। আওয়ামীলীগ, বিএনপি ও জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক দলের মনোনয়ন পেতে মনোনয়ন প্রত্যাশীরা ইতিমধ্যেই দৌড়ঝাঁপ শুরু করে দিয়েছেন। শুভেচ্ছা পোস্টার ও লিফলেটের আড়ালে শুরু করেছেন প্রচার-প্রচারণা ও লবিং। নিজের অবস্থান শক্তিশালী করতে তৃণমূল পর্যায়ে গঠন করেছেন দলীয় কমিটি। চালিয়ে যাচ্ছেন কর্মী সভাবেশ ও গণসংযোগ।

এ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য বেগম নাসরিন জাহান রতনা এমপি গত ৮ বছরে এলাকায় হাতে গোনা কিছু উন্নয়ন করেছেন। তবে অবহেলিত এই জনপদের সার্বিক উন্নয়ন হয়নি। গত ৯ম ও ১০ম জাতীয় সংসদ নির্বাচনে এই আসন থেকে আওয়ামীলীগের মনোনয়ন পান উপদেষ্টামন্ডলীর সদস্য মেজর জেনারেল অবঃ আবদুল হাফিজ মলিক।

কিন্তু মহাজোটের আসন ভাগাভাগির প্রশ্নে এ আসনটি জাতীয় পার্টিকে ছেড়ে দিতে হয়। সাবেক এমপি মরহুম আলহাজ্ব সৈয়দ মাসুদ রেজার মৃত্যুর পর এ আসনে আওয়ামীলীগের কেউ এমপি নির্বাচিত হতে পারেনি। ২০০১ সালের জাতীয় সংসদ নির্বাচনে এ আসন থেকে এমপি নির্বাচিত হন চার দলীয় জোট প্রার্থী আবুল হোসেন খান।

আগামী জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য বেগম নাসরিন জাহান রতনা এমপি এ আসনে জাতীয় পার্টির একমাত্র এমপি প্রার্থী। এ আসনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী কেন্দ্রিয় উপদেষ্টা মন্ডলীর সদস্য মেজর জেনারেল অবঃ আবদুল হাফিজ মলিক, বুয়েট ছাত্রলীগের সাবেক সভাপতি, আওয়ামীলীগ কেন্দ্রিয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক ও ইঞ্জিনিয়ারিং ইউস্টিটিউটের সহ-সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মঞ্জুরুল হক মঞ্জু, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি শামসুল আলম চুন্নু, জেলা পরিষদের সদস্য প্রয়াত এমপি আলহাজ্ব সৈয়দ মাসুদ রেজার সহধর্মীনি আইরিন রেজা, শিল্পপতি ও আওয়ামীলীগ নেতা ফারুক আলম তালুকদার ও বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রিয় কমিটির এান ও সমাজ কল্যাণ উপ-কমিটির সদস্য সদস্য ডক্টর মোয়াজ্জেম হোসেন মাতুব্বর আমিনুল।

বিএনপির সম্ভাব্য এমপি প্রার্থী হিসেবে প্রচারনা চালাচ্ছেন সাবেক এমপি ও উপজেলা বিএনপির সভাপতি আবুল হোসেন খান, উপজেলা বিএনপি নেতা ও বিশিষ্ট শিল্পপতি আবদুস শুকুর বাচ্চু নেগাবান, কেন্দ্রিয় যুবদলের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক লায়ন নুরুল ইসলাম খান মাসুদ। সব দলের প্রার্থীরা তাদের মনোনয়ন বাগিয়ে নিতে ইতিমধ্যেই কেন্দ্রিয়ভাবে শুরু করেছেন ব্যাপক লবিং-তদ্বির। উপজেলাবাসী দেখার অপেক্ষায় আছেন শেষ মুহুর্তে বাকেরগঞ্জ-৬ আসনে কে হবেন নৌকা-লাঙ্গল-ধানের শীষের প্রার্থী।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech