'মিয়ানমার গণহত্যা বন্ধ করে রোহিঙ্গাদের দেশে ফিরিয়ে নিতে বাধ্য হবে'

  

পিএনএস ডেস্ক: নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ কূটনৈতিক তৎপরতার কারণে মিয়ানমার সরকার রোহিঙ্গাদের গণহত্যা বন্ধ করে তাদের দেশে ফিরিয়ে নিতে বাধ্য হবে। বিশ্ব চাপে ইতোমধ্যে মিয়ানমার রোহিঙ্গাদের ফিরিয়ে নেয়ার কথা বলতে শুরু করেছে।

শুক্রবার সকালে মাদারীপুর সদর উপজেলা পরিষদে কৃষকদের প্রণোদনা বিতরণ শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

শাজাহান খান বলেন, জাতিসংঘের ৭২তম অধিবিশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গার বিষয়টি যেভাবে তুলে ধরেছেন, তাতে বিশ্বের সকল দেশের নেতৃবৃন্দ মানবিক কারণে আজ বাংলাদেশের পক্ষে দাঁড়িয়েছে। তাই মিয়ারমার সরকার বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের ফিরিয়ে নেয়ার বিষয়ে আগ্রহ দেখাচ্ছে।

তিনি আরো বলেন, সু চি বুঝতে পেরেছেন গণহত্যা করে মানুষকে দমন করা যায় না, জাতির বিবেক ধ্বংস করা যায় না। এই গণহত্যার কারণে তার উপাধি ফিরিয়ে নেয়া হয়েছে, পাশাপাশি অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে তার ছবিও নামিয়ে ফেলা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন মাদারীপুরের জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ সরোয়ার হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক সৈয়দ ফারুক আহম্মদ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক জিএসএ গফুর, সদর উপজেলা চেয়ারম্যান পাভেলুর রহমান শফিক খান প্রমুখ।

মন্ত্রী আজ মাদারীপুর সদর উপজেলর বন্যায় ক্ষতিগ্রস্ত ১ হাজার ৬শ’ ৫০ জন কৃষককে ১৩ লাখ টাকা প্রণোদনা বিতরণ করেন।


পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech