দেশে অশান্তি সৃষ্টি করবেন না খালেদা জিয়াকে হাছান মাহমুদ

  


পিএনএস ডেস্ক: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার দেশে ফেরা প্রসঙ্গে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, দেশ সাড়ে ৩ মাস শান্তিতে ছিল। অশান্তি বেগম দেশে এসেছেন বহু পরিকল্পনা করে।

তিনি পাকিস্তানের গোয়েন্দা সংস্থা, জঙ্গিগোষ্ঠী আইএসের সাথে বৈঠক করেছেন উল্লেখ করে আওয়ামী লীগের এই নেতা বলেন, দেশে অশান্তি সৃষ্টি করবেন না। যদি দেশে অশান্তি করার অপচেষ্টা চালান তাহলে বাংলাদেশের মানুষ দাঁত ভাঙা জবাব দিবে।

শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে বৃহস্পতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির স্বাধীনতা হলে বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের আয়োজনে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের এই মুখপাত্র বলেন, গতকালও তার (খালেদা) আগমন উপলক্ষে দেশে বিশৃঙ্খলা করার চেষ্টা করেছিল। আইনশৃঙ্খলা বাহিনি ও সরকারের সতর্ক অবস্থান থাকায় বিশৃঙ্খলা সৃষ্টি করতে পারে নাই। কিন্তু বেগম জিয়া বারবারই দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চান। যাতে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সেজন্য সবাইকে সতর্ক থাকতে হবে।’

সরকার চাইলে খালেদা জিয়াকে গ্রেপ্তার করতে পারত উল্লেখ করে সরকারের সাবেক এই মন্ত্রী বলেন, ‘তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ছিল। তাকে গ্রেপ্তার করতে পারত সরকার কিন্তু করে নাই। আর সরকারও তার বিরুদ্ধে পরোয়ানা জারি করে নাই, করেছে আদালত।’

নির্বাচন কমিশনে সংলাপের বিষয়ে হাছান মাহমুদ বলেন, ‘আওয়ামী লীগের ১১ দফা প্রস্তাব কোন দলীয় প্রস্তাব নয়। কিন্তু বিএনপির প্রস্তাব হচ্ছে দলীয় প্রস্তাব। আমাদের প্রস্তাব অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের প্রস্তাব।’

বিএনপি নেতা মওদুদ আহমেদের সংলাপ নিয়ে বক্তব্যের সমালোচনা করে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক বলেন, ‘মওদুদ আহমেদের বক্তব্যেই স্পষ্ট হয়ে গেছে তারা পরিকল্পনা করছে আগামী নির্বাচন ভণ্ডুল করতে। এর আগেও এমন পরিকল্পনা করেছিল তারা।

তিনি বলেন, আমরা যখন ১৪ সালের নির্বাচনে ক্ষমতায় আসলাম তখন তারা বলেছিল আমরা নাকি এক মাস ক্ষমতায় থাকব। পরে বলে ১ বছর থাকব। কিন্তু আমরা এখন ৪ বছর ধরে ক্ষমতায় আছি। ৫ বছর ক্ষমতা শেষ হওয়ার আগে ক্ষমতা ছাড়ব না এর আগে কোনো নির্বাচন হবে না।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech