'কূটনৈতিক ব্যর্থতায় রোহিঙ্গা সমস্যার সমাধান হচ্ছে না'

  

পিএনএস ডেস্ক : সরকারের কূটনৈতিক ব্যর্থতার কারণে রোহিঙ্গা সমস্যার সমাধান হচ্ছে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ। তিনি বলেন, যদি রোহিঙ্গাদের ফেরত পাঠানো না হয় তাহলে তারা দেশের নিরাপত্তার জন্য হুমকি হয়ে দাঁড়াবে।

এ সময় সরকারকে কূটনৈতিক তৎপরতা বাড়ানোরও পরামর্শ দেন তিনি। আজ শনিবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে ভাষা সৈনিক, প্রবীণ রাজনীতিবিদ অলি আহাদের ৫ম মৃত্যুবার্ষিকী ও ড. পিয়াস করিমের ৩য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণ সভায় দেশে চলমান রোহিঙ্গা সংকট নিয়ে এসব কথা বলেন তিনি।

স্মরণ সভার আয়োজন করে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম। তিনি বলেন, সরকারের অদূরদর্শীতার কারণে রোহিঙ্গারা আজ মানবেতর জীবন যাপন করছে। সরকারের উচিত জাতীয় এক্য গড়ে তুলে দ্রুত সময়ে মধ্যে রোহিঙ্গা সমস্যার সমাধান করা। কূটনৈতিক তৎপরতার মাধ্যমে মিয়ানমার সরকারকে রোহিঙ্গাদের ফেরত নিয়ে নাগরিকত্ব দিতে বাধ্য করা।

ষোড়শ সংশোধনী নিয়ে তিনি বলেন, ষোড়শ সংশোধনী নিয়ে কথা বলায় প্রধান বিচারপতির ওপর সরকারের ক্ষোভ। সরকারের ক্ষোভের করণেই তাকে বিদেশ পাঠিয়ে দেওয়া হয়েছে। সরকারের উচিত ছিলো রায়ের ওপর বিভিউ আবেদন করা।

তা না করে সরকার বিচার বিভাগের ওপর হস্তক্ষেপ করলো । এর মধ্যদিয়ে সরকার বিচার বিভাগকে ধ্বংস করে দিয়েছে।

আয়োজক সংগঠনের সভাপতি একেএম মোয়াজ্জেম হোসেনের সভাপতিত্বে স্মরণ সভায় উপস্থিত ছিলেন- বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহ, সুপ্রীম কোর্টের আইনজীবী ব্যারিস্টার রুমীন ফারহানা, মোস্তফা কামাল প্রমুখ।

পিএনএস/জে এ /মোহন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech