'জাতিসংঘে মিয়ানমারের বিরুদ্ধে প্রস্তাব পাস শেখ হাসিনার কূটনৈতিক সফলতা'

  17-11-2017 05:22PM

পিএনএস ডেস্ক: রেহিঙ্গা নির্যাতনের জন্য মিয়ানমারের বিরুদ্ধে জাতিসংঘে মুসলিম দেশগুলোর জোট ওআইসি’র একটি প্রস্তাব পাস হওয়ায় এটিকে শেখ হাসিনার কূটনৈতিক সফলতা বলে উল্লেখ করেছেন নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান।

শুক্রবার দুপুরে মাদারীপুর জেলা পরিষদের ১ কোটি ৩০ লাখ টাকা অর্থায়নে শহরের আছমত আলী খান পাবলিক স্কুল এন্ড কলেজের ৫ তলা ভবনের উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি এই মন্তব্য করেন।

তিনি বলেন, ‘আমি মনে করি সমস্যা দীর্ঘদিন স্থায়ী হতে পারে না। সমস্যা সমাধান হবেই। জাতিসংঘে এই রেজুলেশনের মধ্য দিয়ে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে রাজনৈতিক দূরদর্শিতা, যে কূটনৈতিক তৎপরতা তা সফল হয়েছে। আজকে জাতিসংঘে ১৩৫ টি দেশ যারা এই রেজুলেশনের পক্ষে, ১০ টি দেশ বিপক্ষে এবং ২৬ টি দেশ নীরব রয়েছেন। যেখানে এতগুলো দেশ রোহিঙ্গাদের হত্যা, নির্যাতন বন্ধ করে নাগরিকত্ব দিয়ে ফিরিয়ে নেওয়ার সম্মতি দেওয়ায় মিয়ানমারের উপরে একটি চাপ সৃষ্টি হয়েছে।

এসয় উপস্থিত ছিলেন মাদারীপুরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক সৈয়দ ফারুক আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) উত্তম প্রসাদ পাঠক, মাদারীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুল হাসান, জেলা পরিষদ সদস্য সৈয়দ বাশার, পৌরসভার সাবেক চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা খলিলুর রহমান খান, জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা আবুবকর সিদ্দিক ও আছমত আলী খান পাবলিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ হুমায়ুন কবির প্রমুখ।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন