মির্জা ফখরুলের রংপুর সফর বাতিল

  

পিএনএস ডেস্ক: হিন্দু সম্প্রদায়ের বাড়িতে আগুন দেওয়া এলাকা পরিদর্শনের পূর্বনির্ধারিত সফর স্থগিত করা হয়েছে। রবিবার রংপুর আসছেন না বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তার এই সফর স্থগিত করা হয়েছে বলে জানিয়েছে রংপুর জেলা বিএনপি। তার আসার খবরে আসন্ন সিটি করপোরেশন নির্বাচনকে ঘিরে দলীয় নেতা-কর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্য সৃষ্টি হয়।

শনিবার রাতে মির্জা ফখরুলের রংপুর সফর স্থগিত করার বিষয়টি নিশ্চিত করেন রংপুর মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম।

সুবিধামতো সময়ে বিএনপির মহাসচিব রংপুর সফরে আসবেন বলেও বিষয়টি গণমাধ্যমকে জানানো হয়।

এর আগে রবিবার সকালে দেশের দুই দলের মহাসচিব একই বিমানে ঢাকা থেকে সৈয়দপুর বিমানবন্দরে যাবেন বলে প্রশাসন ও দলীয় সূত্র নিশ্চিত করেছিলেন।

এদিকে সংবাদ মাধ্যমে ছড়িয়ে পড়ে, রংপুর সদরের ঠাকুরপাড়ায় হিন্দুদের ঘরবাড়িতে অগ্নিসংযোগের ঘটনাস্থল একইদিন পরিদর্শনে আসছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিবদমান দুই রাজনৈতিক দলের মহাসচিব একই বিমানে রংপুর আসার খবরে তোলপাড় শুরু হয়েছিল।

রংপুর মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম মিজু জানান, দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঢাকা থেকে ১০টায় ঠাকুরপাড়ায় আসার কথা ছিল কিন্তু আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের একই সময় ঠাকুরপাড়া সফর করবেন বিধায় আমাদের সময়সূচী পরিবর্তন করেছি।

উল্লেখ্য ১০ নভেম্বর রংপুর সদরের ঠাকুরপাড়ায় ফেইসবুকে ‘ধর্ম অবমাননার’ অভিযোগ তুলে হিন্দুদের ঘরবাড়িতে হামলা ও অগ্নিসংযোগ করে একদল লোক। এতে নয়টি হিন্দু পরিবারের ১৮টি ঘর ভস্মীভূত হয়। এ সময় পুলিশের সঙ্গে সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে হাবিবুর রহমান (৩০) নামে একজন নিহত ও পুলিশসহ আহত হন ৩০ জন।

এরপর দুইহাজার মানুষকে আসামী করে মামলা করা হয়। এরমধ্যে বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয় এবং গ্রেফতার এড়াতে পুরুষশুন্য হয়ে পড়ে কয়েকটি গ্রাম।

এরপর সারাদেশে বিষয়টি নিয়ে তোলপাড় সৃষ্টি হয় এবং আইন-শৃংখলা বাহিনী সক্রিয় হয়ে উঠে।

এদিকে ফেসবুক পোস্টের অভিযোগে মঙ্গলবার ভোরে নীলফামারীর জলঢাকা উপজেলার গোলনা ইউনিয়নের চিড়াভিজা গোলনা গ্রাম থেকে পুলিশ টিটু রায়কে গ্রেফতার করেছে।

পরে তাকে জিজ্ঞাসাবাদের জন্য বুধবার রংপুরের গঙ্গাচড়া আমলি আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দিবাংশু কুমার সরকার চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech