সাবেক ডেপুটি স্পিকার আখতার হামিদ সিদ্দীকী আর নেই

  


পিএনএস ডেস্ক: সাবেক ডেপুটি স্পিকার এবং বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা প্রবীণ রাজনীতিবিদ মো. আখতার হামিদ সিদ্দীকী (৭১) ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। রোববার বেলা ১২টা ১৫ মিনিটে তিনি ইন্তেকাল করেন।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান। তিনি জানান, আখতার হামিদ সিদ্দীকী শনিবার সকালে বুকে ব্যথা অনুভব করলে তাকে রাজধানীর ইউনাইডেট হাসপাতালে ভর্তি করা হয়। তিনি বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. ফাওয়াজ শুভর তত্ত্বাবধানের হাসপাতালে ভর্তি ছিলেন।

আখতার হামিদের স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে রয়েছে।

শায়রুল কবির খান জানান, আখতার হামিদ সিদ্দিকীর মৃত্যুতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গভীর শোক প্রকাশ করেন। একইসঙ্গে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান তারা। এছাড়া সাবেক স্পিকার ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকারও শোক প্রকাশ করেন।

আখতার হামিদ সিদ্দিকী ২০০১ সাল থেকে ২০০৯ সাল পর্যন্ত বাংলাদেশের জাতীয় সংসদের ১০ম ডেপুটি স্পিকার হিসেবে দায়িত্ব পালন করেন।
রোববার বাদ আসর নয়াপল্টন পার্টি অফিসের সামনে প্রথম জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। এছাড়া সোমবার সকাল ১০টা জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় দ্বিতীয় নামাজের জানাজায় অনুষ্ঠিত হবে। এর পর তার নিজ এলকায় নওগাঁ তৃতীয় নামাজের জানাজা শেষে পারিবারিক কবরস্থানে আখতার হামিদ সিদ্দীকী লাশ দাফন করা হবে বলে জানান শায়রুল কবির খান।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech