তারেকের জন্মদিনে ৫৩ পাউন্ডের কেক কাটলেন খালেদা জিয়া

  


পিএনএস ডেস্ক: বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫৩তম জন্মদিনের প্রথম প্রহর ১২টা ১মিনিটে ৮টি কেক কাটলেন তার মা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে রবিবার দিবাগত রাত ১২টা ১ মিনিটে দলের নেতাকর্মীদের নিয়ে প্রথমে বিএনপির পক্ষ থেকে ৫৩ পাউন্ডের একটি কেক কাটেন। এর আগে তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে মোনাজাত করা হয়।

পরে ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, ঢাকা মহানগর বিএনপি (উত্তর ও দক্ষিণ) ও মহিলা দলের নেতাকর্মীদের নিয়ে আসা কেক কাটেন খালেদা জিয়া। গুলশান কার্যালয়ে ৮টি কেক কেটে তারেক রহমানের জন্মদিন উদযাপন করা হয় বলে জানান চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান।

এরপর লন্ডনে অবস্থানরত তারেক রহমানের সঙ্গে মোবাইল ফোনে কথা বলেন খালেদা জিয়া। তিনি ছেলেকে জন্মদিনের শুভেচ্ছা জানান।

এ ছাড়া বিএনপির মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, নজরুল ইসলাম খান, ড. আব্দুল মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, উপদেষ্ঠা আমান উল্লাহ আমান, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী ও চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসও মোবাইল ফোনে তারেক রহমানকে জন্মদিনের শুভেচ্ছা জানান।

এর আগেই তারেক রহমানের জন্মদিন উপলক্ষ্যে গুলশান কার্যালয় সাজানো হয় বর্ণিল সাজে। সন্ধ্যা থেকেই দলের নেতাকর্মীরাও ভীড় জমান কার্যালয়ে। উপস্থিত হন বিএনপি সিনিয়র নেতা থেকে শুরু করে অঙ্গ সহযোগী সংগঠনের নেতারা।

কেক কাটার অনুষ্ঠানে অধ্যাপক এমাজউদ্দিন আহমেদ, অধ্যাপক মাহবুবউল্লাহ, ডা. জাফরুল্লাহ চৌধুরীসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা ও বিভিন্ন পেশাজীবীরাও উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান ৫৩ বছরে পা দিলেন । সোমবার তার ৫৩তম জন্মদিন। ১৯৬৫ সালের ২০ নভেম্বর জন্মগ্রহণ করেন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও বেগম খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমান।

তারেক রহমানের জন্মদিন উপলক্ষে বিএনপি ও এর অঙ্গ সংগঠনগুলো নানা কর্মসূচি হাতে নিয়েছে। এর মধ্যে রয়েছে আলোচনা সভা, মিলাদ মাহফিল, স্বেচ্ছায় রক্তদান, আলোকচিত্র প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান। সোমবার সকাল ১১টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে নিচ তলায় ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশে (ড্যাব) এর উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ করা হবে। এছাড়া মুক্তিযোদ্ধা দল, মহিলা দল আলোচনার আয়োজন করেছে।

পিএনএস/কামাল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech