শহীদ বুদ্ধিজীবী দিবস, মহান বিজয় দিবস ও প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাসাসের যৌথসভা অনুষ্ঠিত

  

পিএনএস : আজ ১৩ ডিসেম্বর বুধবার বেলা ৩ টায় নয়াপল্টন বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ের কনফারেন্স রুমে (৩য় তলায়) শহীদ বুদ্ধিজীবী দিবস, মহান বিজয় দিবস ও জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা-জাসাস এর ৩৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাসাস এর যৌথসভা অনুষ্ঠিত হয়। যৌথসভা সভাপতিত্ব করেন জাসাস এর সভাপতি ড. মামুন আহমেদ এবং সঞ্চালনা করেন জাসাস এর সাধারণ সম্পাদক চিত্রনায়ক হেলাল খান।

সভায় সর্বসম্মতিক্রমে নিম্নলিখিত সিদ্ধান্তসমূহ গৃহীত হয়-
ক) সভায় জাসাস এর সহ সভাপতি রাহিজা খানম ঝুনু’র মৃত্যুতে শোক প্রস্তাব গৃহীত হয় এবং দাড়িয়ে ১ মিনিট নীরবতা পালন করা হয়।

খ) ১৪ ডিসেম্বর-শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে উক্তদিনে সকাল ৮:৩০ টায় মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধ প্রাঙ্গণে জমায়েত হয়ে পুষ্পস্তবক অর্পন করে শ্রদ্ধা জানানো হবে।

গ) ১৬ ডিসেম্বর-মহান বিজয় দিবস উপলক্ষে উক্তদিনে সকাল ৯ টায় সাভার জাতীয় স্মৃতিসৌধ প্রাঙ্গণে জমায়েত হয়ে পুষ্পস্তবক অর্পন করে সকল শহীদদের শ্রদ্ধা জানানো হবে এবং সকাল ১০ টায় শেরে-বাংলা নগরস্থ স্বাধীনতার মহান ঘোষক, বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তক, স্ব-নির্ভর ও আধুনিক বাংলাদেশের স্থপতি, বিএনপি’র প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এর মাজারে পুষ্পস্তবক অর্পন করে শ্রদ্ধা জানানো হবে এবং উক্তদিনেই বেলা ২ টা হতে নয়াপল্টনস্থ বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ের সম্মুখে মহান বিজয় দিবস উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান করা হবে।

ঘ) আগামী ২৭ ডিসেম্বর-জাসাস এর ৩৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকাল ১০ টায় শেরে-বাংলা নগরস্থ স্বাধীনতার মহান ঘোষক, বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তক, স্ব-নির্ভর ও আধুনিক বাংলাদেশের স্থপতি, বিএনপি’র প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এর মাজারে পুষ্পস্তবক অর্পন করে শ্রদ্ধা জানানো হবে এবং পরে জাসাস এর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা করা হবে।

ঙ) জাসাস এর সাবেক আহবায়ক জাহিদ হোসেন চুন্নু ও জাসাস এর সাবেক সভাপতি অভিনেতা ওয়াসেমুল বারী রাজিব এর মৃত্যুবার্ষিকী ও জাসাস এর সহ সভাপতি নৃত্যগুরুমাতা রাহিজা খানম ঝুনু’র মৃত্যুতে দোয়া ও মিলাদ মাহফিল করা হবে এবং নৃত্য গুরুমাতা রাহিজা খানম ঝুনু’র মৃত্যুতে স্মরণ সভা করা হবে।

উক্ত যৌথসভায় বক্তব্য প্রদান করেন জাসাস এর সহ সভাপতি ইথুন বাবু, সালাউদ্দিন মোল্লা, জাহাঙ্গীর আলম রিপন, সহ সভাপতি ও ঢাকা মহানগর জাসাস এর আহবায়ক মীর সানাউল হক, শাহরিয়া ইসলাম শায়লা, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক জাকির হোসেন রোকন, সাংগঠনিক সম্পাদক অভিনেতা চৌধুরী মাজহার আলী শিবা শানু, ঢাকা জেলা জাসাস এর সভাপতি ওলিউর রহমান মোল্লা, গাজীপুর জেলা জাসাস এর সভাপতি সোহেল হাসান, টাঙ্গাইল জেলা জাসাস এর সভাপতি ইউসুফ আলী প্রমুখ। আরো উপস্থিত ছিলেন জাসাস এর সহ সভাপতি কণ্ঠশিল্পী হাসান চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক দ্বীন মোঃ মন্টু, আব্দুল হান্নান মাসুমসহ জাসাস ঢাকা মহানগর ও সকল থানার নেতৃবৃন্দ।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল



 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech