ছায়েদুল হকের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক

  


পিএনএস ডেস্ক: মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (১৬ ডিসেম্বর) সকালে তার মৃত্যুর পরপরই তারা শোক জানান।

রাষ্ট্রপতি শোকবার্তায় বলেন, ছায়েদুল হকের মৃত্যুতে দেশের রাজনৈতিক অঙ্গনে বিরাট শূন্যতার সৃষ্টি হলো। দেশ ও জাতির কল্যাণে এবং মুক্তিযুদ্ধের চেতনা বিকাশে তার অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে।

তিনি শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

এদিকে, পৃথক শোকবার্তায় শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে এ কথা জানানো হয়।

শনিবার সকাল ৮টা ৩৯ মিনিটে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ বা পিজি হাসপাতাল) চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। বার্ধক্যজনিত অসুস্থতায় আগস্ট থেকে হাসপাতালটিতে ভর্তি ছিলেন ছায়েদুল হক। তার বয়স হয়েছিল ৭৫ বছর।

বিএসএমএমইউ’র পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহ আল হারুন এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের তথ্য ও গণসংযোগ কর্মকর্তা (পিআরও) শাহ আলম বিষয়টি জানিয়েছেন।

ছায়েদুল হক স্ত্রী ও একমাত্র পুত্রসহ অসংখ্য আত্মীয়-স্বজন এবং গুণগ্রাহী রেখে গেছেন। তার একমাত্র পুত্র ডাক্তার এ এস এম রায়হানুল হক ঢাকা মেডিকেল কলেজের প্রভাষক হিসেবে কর্মরত আছেন।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech