রংপুর সিটি: শেষ মুহূর্তের প্রচারে কেন্দ্রীয় নেতারা

  


পিএনএস ডেস্ক: শেষ মুহূর্তের প্রচার-প্রচারণায় জমে উঠেছে রংপুর সিটি করপোরেশন নির্বাচন। আগামী বৃহস্পতিবারের এই ভোটকে কেন্দ্র করে প্রধান তিন দলই নিজ নিজ প্রার্থীদের জেতানোর প্রাণপণ চেষ্টা চালিয়ে যাচ্ছে। নিজ দলের প্রার্থীদের পক্ষে প্রচারে অংশ নিয়েছেন আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতারা।

আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, বিএনপি নেতা ও সাবেক বিরোধী দলীয় চিফ হুইপ জয়নুল আবদীন ফারুক এবং জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী জিএম কাদের এখন রংপুরে অবস্থান করছেন। তারা নিজ দলের প্রার্থীদের জন্য অবিরাম প্রচার চালিয়ে যাচ্ছেন। ভোটারদের মন জয়ের চেষ্টা করছেন।

আওয়ামী লীগ প্রার্থী সরফুদ্দিন আহমেদ ঝন্টুর পক্ষে রোববার সকালে নগরীর পায়রা চত্বরে প্রচার এবং পথসভায় যোগ দেন ওমর ফারুক। আরেক নেতা কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক বিশ্বনাথ সরকার বিটু প্রচার চালান নগরীর মীরগঞ্জ বাজারে।

বিএনপির প্রার্থী কাওসার জামান বাবলার পক্ষে নগরীর গ্র্যান্ড হোটেল মোড়, জুম্মাপাড়া, খটখটিয়া এলাকায় প্রচারে অংশ নেন জয়নুল আবদীন ফারুক ও সাবেক প্রতিমন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু।

আর জাতীয় পার্টির প্রার্থী মোস্তফার পক্ষে দলের কো-চেয়ারম্যান জিএম কাদের নগরীর কাচারি বাজার এলাকায় প্রচারে অংশ নেন।

প্রার্থী এবং দলের কেন্দ্রীয় নেতারা আচরণবিধি লঙ্ঘনের পাল্টাপাল্টি অভিযোগ তুললেও রংপুর রিটার্নিং কর্মকর্তা সুভাষ চন্দ্র সরকার বলছেন, তাদের কাছে কোনো লিখিত অভিযোগ নেই। সুষ্ঠু নির্বাচন উপহার দিতে সবধরনের প্রস্তুতি আছে বলে জানান তিনি।

নির্বাচন কর্মকর্তারা জানান, রংপুর সিটির ভোটগ্রহণে চার স্তরের নিরাপত্তা থাকছে। এরই মধ্যে ৩৩টি ওয়ার্ডে ৩৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজ করছেন।

আগামী ২১ ডিসেম্বর বৃহস্পতিবার রংপুর সিটিতে দ্বিতীয়বারের মতো ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এতে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির প্রার্থীসহ সাতজন মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech