আজ মনোনয়নপত্র বিক্রি করবে বিএনপি

  


পিএনএস ডেস্ক: ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) উপ-নির্বাচনে রোববার (১৪ জানুয়ারি) দলের মনোনয়নপত্র বিক্রি করবে বিএনপি। ওইদিন সকাল থেকে বিকেল ৪টা পর্যন্ত দলের নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে এ মনোনয়নপত্র পাওয়া যাবে।

শনিবার দিনগত রাতে চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে স্থায়ী কমিটির বৈঠকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ তথ্য জানিয়েছেন।

মির্জা ফখরুল জানান, আগ্রহী প্রার্থীদের ১০ হাজার টাকা দিয়ে মনোনয়নপত্রের ফরম সংগ্রহ করতে হবে। এরপর ১৫ জানুয়ারির মধ্যে আরও ২৫ হাজার টাকাসহ দলের নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে জমা দিতে হবে। মনোনয়নপত্র জমা নেয়ার পর ১৮ জানুয়ারি আগ্রহীদের মধ্য থেকে প্রার্থী চূড়ান্ত করে নির্বাচন কমিশনকে (ইসি) জানিয়ে দেবে বিএনপি।

এদিকে ওইদিন (১৮ জানুয়ারি) ইসিতে ডিএনসিসির মেয়র পদে উপ-নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। এর আগেই বিএনপি মনোনীত চূড়ান্ত প্রার্থীকে ১ লাখ টাকা জামানত এবং ২৭ হাজার টাকায় ভোটার তালিকার সিডিসহ মনোনয়নপত্র কিনতে হবে। ডিএনসিসির এ উপ-নির্বাচনে ভোটগ্রহণ হবে ২৬ ফেব্রুয়ারি।

ডিএনসিসির উপ-নির্বাচনে নিজেদের প্রার্থী চূড়ান্তকরণের প্রক্রিয়া নির্ধারণে শনিবার রাত ৯টা ৪০ মিনিটে চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে স্থায়ী কমিটির সঙ্গে বৈঠকে বসেন খালেদা জিয়া। ওই বৈঠক থেকেই মির্জা ফখরুল এসব তথ্য জানিয়েছেন।

উল্লেখ্য, গত ১ ডিসেম্বর সাবেক মেয়র আনিসুল হকের মৃত্যুতে ডিএনসিসির মেয়র পদটি শূন্য ঘোষণা করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। একই সঙ্গে নির্বাচন কমিশনকে ভোট গ্রহণের জন্য অনুরোধ জানানো হয়। সেই পরিপ্রেক্ষিতে এই সিটির ভোটের আয়োজন করছে নির্বাচন কমিশন।

বিএনপি নেতাকর্মীরা জানিয়েছেন, দলীয় ফোরামে দু’জনের নামই প্রার্থী হিসেবে ঘুরে ফিরে আসছে। তারা হলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টুর ছেলে তাবিথ আউয়াল ও দলের বিশেষ সম্পাদক আসাদুজ্জামান রিপন।

তাবিথ আউয়াল প্রয়াত আনিসুল হকের সঙ্গেও প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। পরে অর্ধেক ভোট চলার পর তাবিথ আউয়াল নির্বাচন বর্জন করেন।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech