মাদ্রাসা শিক্ষকদের দাবী মেনে নিতে জামায়াতের আহবান - রাজনীতি - Premier News Syndicate Limited (PNS)

মাদ্রাসা শিক্ষকদের দাবী মেনে নিতে জামায়াতের আহবান

  

পিএনএস ডেস্ক: স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার শিক্ষকদের ন্যায়সংগত দাবী মেনে নিয়ে তাদের আমরণ অনশনের অবসান ঘটানোর জন্য সরকারের প্রতি আহবান জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

ভারপ্রাপ্ত আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান আজ ১৪ জানুয়ারী প্রদত্ত এক বিবৃতিতে বলেন, “আমরণ অনশনরত স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার শিক্ষকগণের ন্যায়সংগত দাবী মেনে নিয়ে তাদের আমরণ অনশনের অবসান ঘটানো উচিত। তাদের প্রতি সরকারের উদাসীনতায় দেশবাসী উদ্বিগ্ন ও মর্মাহত।

তিনি আরও বলেন, স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসাকে জাতীয়করণের দাবীতে মাদ্রাসা শিক্ষকগণ ৬ দিন যাবত জাতীয় প্রেসক্লাবের সামনে অনশন করছেন। অনশন ও প্রচন্ড শীতে এ পর্যন্ত ১৪৫ জন মাদ্রাসা শিক্ষক অসুস্থ হয়ে পড়েছেন। অথচ সরকার তাদের ন্যায় সংগত দাবী মেনে নিয়ে তাদের অনশন ভাংগানোর কোন পদক্ষেপই নেয়নি।

এ বিষয়ে সরকারের উদাসীনতা উল্লেখ করে তিনি বলেন, শিক্ষকদের প্রতি সরকারের এ ধরনের উদাসীনতা ও অবজ্ঞায় আমরা মর্মাহত।শিক্ষকগণ হলো মানুষ গড়ার কারিগর। তারা যে বেতন পান তা নিতান্তই অপ্রতুল। সমাজের অন্যান্য মানুষের মত তাদেরও সম্মানের সাথে বেঁচে থাকার অধিকার আছে। তাদের দাবীর প্রতি সরকারের অবজ্ঞা প্রদর্শন সম্পূর্ণ অন্যায় ও অমানবিক। কাজেই তাদের ন্যায় সংগত দাবী মেনে নিয়ে তাদের আমরণ অনশনের অবসান ঘটানোর জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানাচ্ছি।” ( প্রেস রিলিজ)

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech