‘যোগ্য প্রার্থীকে মনোনয়ন দেয়া হবে’

  

পিএনএস ডেস্ক: আসন্ন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) উপনির্বাচনে মেয়র পদে যোগ্য প্রার্থীকেই চূড়ান্ত মনোনয়ন দেয়া হবে বলে জানিয়েছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

রোববারর দিবাগত রাতে পেশাজীবীদের সঙ্গে অনুষ্ঠিত বৈঠকে এ কথা জানান বেগম জিয়া। বৈঠক সূত্রে এ তথ্য জানা গেছে।
চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে রাত সাড়ে ৯টা থেকে বৈঠকটি শুরু হয়ে রাত সাড়ে ১১টায় শেষ হয়।

বৈঠকে অংশ নেয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাদা দলের সাবেক আহ্বায়ক অধ্যাপক ড. সদরুল আমীন বলেন, বিএনপি চেয়ারপারসন যাদেরকে আমন্ত্রণ জানিয়েছেন সবাই তাদের নিজস্ব মতামত তুলে ধরেছেন।

এতে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক এমাজউদ্দীন আহমদ, ডা. জাফরুল্লাহ চৌধুরী, সাংবাদিক মাহফুজ উল্লাহ, অধ্যাপক মুস্তাফিজুর রহমান, অধ্যাপক সদরুল আমীন, ইব্রাহিম খলীল, অধ্যাপক আনোয়ারুল্লাহ খন্দকার চৌধুরী, অধ্যাপক আকতার হোসেন, কবি আবদুল হাই শিকদার; বিএনপি নেতাদের মধ্যে আবদুল্লাহ আল নোমান, অ্যাডভোকেট মাহবুব হোসেন, সাংবাদিক শওকত মাহমুদ, রুহুল কবির রিজভী আহমেদ, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, হাবিব-উন-নবী খান সোহেল, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি ও সানাউল্লাহ মিয়াসহ অনেকে।

দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা হয়ে জানিয়ে সদরুল আমীন বলেন, ডিএনসিসির প্রার্থী প্রসঙ্গে ম্যাডাম বলেছেন আমি যোগ্য প্রার্থীকেই চূড়ান্ত মনোনয়ন দেবো যিনি জয়ী হতে পারবেন। বিএনপিপন্থী এই বুদ্ধিজীবী আরও বলেন, আমার বক্তব্যে ম্যাডামকে চিন্তা ভাবনা করে কাজ করার কথা বলেছি। দলটি আরো সংগঠিত করা ও শক্তি সঞ্চারের কথাও বলেছি। রাজনীতিতে কম্প্রোমাইজ থাকতে হবে রিজিট অবস্থানে থাকলে হবে না এমন কথাও ম্যাডামকে বলেছি।

বৈঠকে অংশ নেয়া ঢাকা বিশ্ববিদ্যালয় সাদা দলের আহ্বায়ক আকতার হোসেন বলেন, আমি বলেছি ম্যাডাম যে কোনো নির্বাচনে অংশ নিতে হবে। ডিএনসিসি নির্বাচনসহ সব নির্বাচনে শেষ পর্যন্ত থাকার কথা বলেছি। আমার ধারণা এটা ম্যাডামের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ছাড়া অন্য কিছু নয়।

বৈঠকে সূত্রে জানা গেছে, খালেদা জিয়ার ঢাকার বাইরে সফরে যাওয়ার বিষয়টি নিয়ে আলোচনা হয়। ডা. জাফরুল্লাহ তাকে মাঘ মাসের পর ঢাকার বাইরে যাওয়ার পরামর্শ দেন।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech