‘আ. লীগ জিততে পারবে না বলেই নির্বাচন স্থগিত’

  


পিএনএস ডেস্ক: ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উপ-নির্বাচনে আওয়ামী লীগ জিততে পারবে না বলেই স্থগিত করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ডিএনসিসি নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করে বুধবার (১৭ জানুয়ারি) সকালে হাইকোর্টের দেওয়ার আদেশের বিপরীতে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় রাজধানীর বকশীবাজারে কারা অধিদপ্তরের প্যারেড মাঠে স্থাপিত অস্থায়ী আদালত প্রাঙ্গণে এ মন্তব্য করেন তিনি।

ফখরুল বলেন, সরকারি দল বিভিন্ন জরিপ চালিয়ে বুঝতে পেরেছে- তারা এ নির্বাচনে জয়ী হতে পারবে না। এ কারণেই তারা এই সুযোগটা নিয়েছে। নির্বাচন স্থগিত হওয়ায় সরকার লাভবান হবে বলেও মন্তব্য করেন বিএনপির এই নেতা।

তিনি বলেন, সীমানা নির্ধারণসহ অন্যান্য সমস্যা সামাধান না করেই ইসি উপ-নির্বাচনরে তফসিল ঘোষণা করেছিল। ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদের উপনির্বাচন স্থগিত হওয়ার বিষয়টি ইসির চরম ব্যর্থতা।

এর আগে বুধবার ডিএনসিসির উপ-নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। রাজধানী উত্তরের দুই ভোটারের রিট আবেদনের শুনানি নিয়ে আদালত এ রায় দেন।

রিট আবেদনে বলা হয়, নির্বাচন কমিশনের গত ৯ জানুয়ারির ঘোষিত তফসিল অনুযায়ী ১৮ জানুয়ারি মনোনয়নপত্র দাখিল করতে হবে। কিন্তু এখন পর্যন্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়নি। যিনি প্রার্থী হবেন তিনিও জানেন না তিনি ভোটার কিনা। তাছাড়া মনোনয়নপত্রে ৩০০ ভোটারের স্বাক্ষর থাকতে হবে। ভোটার তালিকা প্রকাশ না হলে এটা সম্ভব হচ্ছে না।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech