আওয়ামী লীগ সহজে নির্বাচন করবে না: মির্জা ফখরুল

  

পিএনএস : আওয়ামী লীগ সহজে নির্বাচন করবে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার বিকেলে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮২তম জন্মবার্ষিকী ও জিয়া স্মৃতি পাঠাগারের ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে বই প্রদর্শনী, পাঠক পরিচয়পত্র বিতরণ এবং বই সংগ্রহ কর্মসূচি অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের ভরাডুবি অবধারিত ছিল, সেই কারণে তারা নির্বাচন বন্ধ করে দিয়েছে। সুতরাং আওয়ামী লীগ সহজে নির্বাচন করবে না। কারণ তারা জানে, সুষ্ঠ ও নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচন হলে তারা কোনদিন ক্ষমতায় আসতে পারবে না। আর ক্ষমতায় আসতে না পারলে এদের যে কি হাল হবে এদেশের জনগন খুব ভাল করেই জানে।

বিএনপি ৮ ভাগও ভোট পাবো না- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এ বক্তব্যের কঠোর সমালোচনা করে তিনি বলেন, আপনারা (ওবায়দুল কাদের) ভোট দিচ্ছেন না কেন? একটা নিরপেক্ষ সরকারের অধিনে ভোট দেন দেখা যাক কে কত ভোট পায়। সেটাও দিবেন না। কারণ আপনারা জানেন নিরপেক্ষ সরকারের অধিনে ভোট দিলে আপনারা ৮ ভাগ ভোট ও পাবেন না।

বাংলাদেশ অনাচারে ভরে গেছে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর কাজ একটাই, যেখানে বিএনপির মিটিং সেটা বন্ধ করা। শীতার্তদের মাঝেও কম্বল দিলে না কি অনুমতি নিতে হবে। অনুমতি, অনুমতি করতে করতে তারা বাংলাদেশকে শেষ করে ফেলেছে। আমাদেরকে অনুমতির দিন শেষ করতে হবে। রুখে দাঁড়াতে হবে অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করতে হবে। সত্যের পক্ষে ন্যায়ের পক্ষে দাঁড়াতে হবে- নেতাকর্মীদের উদ্দেশ্য বলেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, আমরা অবশ্যই সহায়ক সরকারের রূপরেখা দিবো। তবে যখন আমাদের রাজনৈতিক সুবিধা হবে। খুব স্পষ্ট কথা বলছি, কৌশলগত স্টাটিজিক্যাল ভাবে যখন আমরা মনে করবো এবং আমাদের সবচেয়ে উপযুক্ত সময়েই রুপরেখা দেবো। কারণ আমরা একটা রাজনৈতিক দল, আমরা আমাদের সুবিধা মতোই সহায়ক সরকারের রুপরেখা দিবো- বলেন ফখরুল।

অনুষ্ঠানে বিএনপির ভাইস-চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ উপস্থিত ছিলেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech