‘খালেদা জিয়াকে মুক্ত করতে গণআন্দোলন গড়ে তুলবে বিএনপি’

  21-02-2018 01:03PM

পিএনএস ডেস্ক: গণতন্ত্র ও খালেদা জিয়া মুক্ত করার জন্য একটি ঐক্যবদ্ধ গণআন্দোলন গড়ে তোলা হবে বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার সকালে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মার্তৃভাষা দিবস উপলক্ষে শহীদ মিনারে ভাষা সৈনিকদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা জানান।

মির্জা ফখরুল বলেন, আমরা সমগ্র বাংলাদেশের মানুষকে সঙ্গে নিয়ে গণতন্ত্র ও দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করার জন্য একটি ঐক্যবদ্ধ গণআন্দোলন গড়ে তুলবে। আজ যে সরকার জগদ্দল পাথরের মত বসে আছে তাদেরকে সরিয়ে ও পরাজিত করার জন্য সবাকে ঐক্যবদ্ধ হতে হবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যতদিন পর্যন্ত ঐক্য প্রতিষ্ঠা না হয়, যতদিন পর্যন্ত এই ফ্যাসিষ্ট সরকারের পতন না হয় ততদিন আমাদের এই আহ্বান অব্যাহত থাকবে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এই দিনে শুরু হয়েছিল স্বাধীনতা আন্দোলনের মুল ভিত্তি। সমগ্র জাতি গণতান্ত্রিক আন্দোলন সঙ্গে সম্পৃক্ত হয়েছিল। ১৯৫২ সালের ভাষা আন্দোলন স্বাধীনতা সংগ্রামের মুল ভিত্তি ছিল।

তিনি জানান, বাংলাদেশ জাতীয়বাদী দল ও দলের চেয়ারপারসনের পক্ষ থেকে আমরা ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়েছি। আজকে এমন এক সময় এদিবস আমাদেরকে পালন করতে হচ্ছে, যখন বাংলাদেশে গণতন্ত্রের কবর রচনা করা হয়েছে। সমস্ত রীতিনীতি গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করা হয়েছে। মানুষের অধিকার ও ভোটের অধিকার কেড়ে নেয়া হচ্ছে। আজ মানুষের জীবনের কোনো নিরাপত্তা নেই।

বিচার বিভাগ ও সংসদ পর্যন্ত দলীয়করণ করা হয়েছে মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, আজকে এই দিনে আমাদের দেশনেত্রী বেগম খালেদা জিয়া, যিনি চিরকাল গণতন্ত্রের সংগ্রাম ও লড়াই করছেন, তাকে একটি মিথ্যা মামলায় কারাগারে দিন-যাপন করতে হচ্ছে।

এসময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ভাইস চেয়ারম্যান ডা এজেডএম জাহিদ হোসেন, বরকত উল্লাহ বুলু, চেয়ারপারসনের উপদেষ্টা এনাম আহমেদ চৌধুরী, ড. সুকমল বড়ুয়া, আবদুস সালাম, হাবিবুর রহমান হাবিব জয়নুল আবদিন ফারুক, ফরহাদ হালিম ডোনার, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীসহ দলটির অঙ্গ-সহযোগি সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে সকাল সাড়ে ৬ টায় থেকে দলটির নেতাকর্মীরা কালো ব্যাজ ধারণ করে রাজধানীর বলাকা সিনেমা হলের সামনে জড়ো হন। সকাল পৌনে ৮ টায় র‌্যালিসহকারে আজিমপুর কবরস্থানে ভাষা শহীদ শফিউর রহমান ও আবুল বরকতের কবর জিয়ারত করেন নেতাকর্মীরা। এরপর র‌্যালিসহকারে কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ করতে যান বিএনপির নেতাকর্মীরা। মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে এ র‌্যালি অনুষ্ঠিত হয়।

পরে সকাল সোয়া ১১টায় মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে দলটির নেতাকর্মীরা কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

প্রতিবছর ২১ ফেব্রুয়ারি প্রথম প্রহরে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বে দলের জ্যেষ্ঠ নেতারা শ্রদ্ধা নিবেদন করলেও এবার জিয়া অরফানে ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডিত হয়ে কারাগারে আছেন তিনি। এ কারণে একুশের প্রথম প্রহরে বিএনপির কোনো কর্মসূচি ছিল না।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন