‘সরকার খালেদা জিয়ার মামলায় একের পর এক হস্তক্ষেপ করছে'

  


পিএনএস ডেস্ক: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মামলায় নিয়ে সরকার একের পর এক হস্তক্ষেপ করছে, এমন মন্তব্য করলেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী।

শুক্রবার (২৩ মার্চ) সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে সংবাদ সম্মেলন এসব কথা বলেন তিনি।

রিজভী অভিযোগ করে বলেন, সরকার মিথ্যা ষড়যন্ত্রের মাধ্যমে সাজা দিয়ে খালেদা জিয়া বন্দী করার পর এখন তার জামিন বিলম্ব করতে ওকালতনামায় স্বাক্ষর নিতে পর্যন্ত বাধা প্রদান করা হচ্ছে।

বিএনপি চেয়ারপারসনকে জেলে বন্দী করার পর তাকে আরো চারটি মিথ্যা, সাজানো মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। অনেকবার চেষ্টা করেও আইনজীবীরা ওকালতনামায় খালেদা জিয়ার স্বাক্ষর নিতে পারেননি কারা কর্তৃপক্ষের অসহযোগিতায়। গত কয়েক দিনে বেশ কয়েকটি মামলার ওকালতনামায় খালেদা জিয়ার সই নিতে গিয়ে কারা কর্তৃপক্ষের অনুমতি না পেয়ে আইনজীবীরা ফিরে এসেছেন। এ জন্য এসব মামলায় আইনি পদক্ষেপ নেয়া যাচ্ছে না। সরকার খালেদা জিয়াকে বন্দী করে রেখে যে এক ফন্দি আঁটছে।

তিনি বলেন, বিচার বিভাগকে অবশ্যই রাজনৈতিক প্রভাবমুক্ত থাকতে হবে। অভিযুক্ত প্রতি নাগরিকেরই নিরপেক্ষ আদালতের কাছে নিজেদের ডিফেন্ড করার অধিকার অত্যন্ত গুরুত্বপূর্ণ। কিন্তু আমাদের বিচার বিভাগ সরকারী প্রভাবমুক্ত নয়। বরং বিচার বিভাগ সরকারের ইচ্ছা-পূরণেরই হাতিয়ার হিসেবে কাজ করছে।

তিনি আরো বলেন, বর্তমান ভোটারবিহীন সরকার তাদের ক্ষমতাকে টিকিয়ে রাখতে নানা ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। কিন্তু কোন ষড়যন্ত্র কাজে আসবে না। গণতান্ত্রিক আন্দোলনের আপোসহীন নেত্রী খালেদা জিয়াকে মুক্ত করতে এবং বাংলাদেশে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠার আন্দোলন তীব্রতর করা হবে।

আজ সকালে সুপ্রিম কোর্ট বার নির্বাচনে জাতীয়তাবাদী তথা বিএনপি সমর্থিত প্যানেল সভাপতি সম্পাদকসহ ১০টি পদে বিপুলভোটে নির্বাচিত হয়েছেন। আমি বাংলাদেশে জাতীয়তাবাদী দল-বিএনপির পক্ষ থেকে তাদের এবং তাদের যারা ভোট দিয়ে নির্বাচিত করেছেন তাদের অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি।

এই সংবাদ সম্মেলন উপস্থিত ছিলেন, বিএনপির চেয়ারপাসনের উপদেষ্টা আবদুল সালাম, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, কেন্দ্রীয় নেতা রফিকুল কবির, তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমেদ, আমিনুল ইসলাম প্রমুখ।

পিএনএস/আনোয়ার


 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech