খুলনায় বিএনপি প্রার্থী নজরুলের ১৯ দফা ইশতেহার ঘোষণা - রাজনীতি - Premier News Syndicate Limited (PNS)

খুলনায় বিএনপি প্রার্থী নজরুলের ১৯ দফা ইশতেহার ঘোষণা

  


পিএনএস, খুলনা: আসন্ন খুলনা সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে বিএনপি প্রার্থী নজরুল ইসলাম মঞ্জুর ১৯ দফা ইশতেহার ঘোষণা করেছেন। বৃহস্পতিবার সকালে তিনি এ ইশতেহার ঘোষণা করেন।

এর আগে খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে ৩১ দফা ইশতেহার প্রত্যাহারের ঘোষণা দেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক। বুধবার দুপুর ১২টায় অাওয়ামী লীগ নেতা এ দাবি জানান।

খুলনা সিটি করপোরেশন গঠিত হয়েছে ৩১টি সাধারণ এবং ১০টি সংরক্ষিত ওয়ার্ড নিয়ে। এখানে মোট ভোটার ৪ লাখ ৯৩ হাজার ৪৫৪। খুলনা সিটি করপোরেশন নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা হিসেবে খুলনার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইউনুস আলীকে নিয়োগ দেয়া হয়েছে।

এ সিটিতে মেয়র এবং কাউন্সিলর, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর মিলিয়ে মোট ১৯১ জন প্রার্থী নির্বাচনের চূড়ান্ত লড়াইয়ে মাঠে রয়েছেন। মেয়র প্রার্থী ৫ জন, ১৯টি সাধারণ ওয়ার্ডে ১৪৮ জন কাউন্সিলর এবং চারটি সংরক্ষিত আসনে ৩৮ জন প্রতিদ্বন্দ্বিতা করবেন।

মেয়র পদে যে ৫ জন প্রতিদ্বন্দ্বিতা করবেন তারা হলেন- আওয়ামী লীগের তালুকদার আবদুল খালেক, ২০ দলীয় জোট ও বিএনপি মনোনীত নজরুল ইসলাম মঞ্জু, জাতীয় পার্টির এসএম শফিকুর রহমান মুশফিক, ইসলামী আন্দোলন বাংলাদেশের অধ্যক্ষ মাওলানা মুজ্জাম্মিল হক এবং বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবির মিজানুর রহমান বাবু।

উল্লেখ্য, আগামী ১৫ মে গাজীপুর ও খুলনা সিটিতে দলীয় প্রতীকে ভোটগ্রহণ করবে নির্বাচন কমিশন। গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় কঠোর অবস্থানে নির্বাচন কমিশন (ইসি)। এজন্য ব্যাপক প্রস্তুতি নিয়েছে নির্বাচন অায়েজনকারী সাংবিধানিক এই সংস্থাটি। ভোটকন্দ্রের নিরাপত্তা ও ভোটারদের উপস্থিতি নির্বিঘ্ন করতে এ দুই সিটিতে পুলিশ, র্যাব ও আনসারের পাশাপশি ৪৫ প্লাটুন বিজিবি রাখার পরিকল্পনা করছে কমিশন। এর মধ্যে গাজীপুরে ২৯ প্লাটুন ও খুলনায় থাকবে ১৬ প্লাটুন বিজিবি।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech