ছাত্রলীগের নতুন কমিটিতে চমক দেখাবেন শেখ হাসিনা! - রাজনীতি - Premier News Syndicate Limited (PNS)

ছাত্রলীগের নতুন কমিটিতে চমক দেখাবেন শেখ হাসিনা!

  

পিএনএস (জে এ মোহন) : ক্ষমতাসীন দলের ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলনে শেষ হয়েছে ১১ ও ১২ মে। তবে নতুন কমিটি ঘোষণা করা হয়নি এখনো। নেতৃত্ব বাছাইয়ের ক্ষেত্রে এবার ব্যতিক্রমী সিদ্ধান্ত নিয়েছেন ছাত্রলীগের গঠনতান্ত্রিক সাংগঠনিক নেত্রী শেখ হাসিনা।

কাউন্সিল অধিবেশনে ছাত্রলীগের গঠনতান্ত্রিক সাংগঠনিক নেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর নেতৃত্ব বাছাইয়ের দায়িত্ব তুলে দেওয়া হয়েছে। তাই এবারের নেতৃত্বে চমক থাকবে বলে মনে করছেন ছাত্রলীগ নেতারা।

দলীয় সূত্রে জানা যায়, ছাত্রলীগ নিয়ে অনেক বির্তক তৈরী হয়েছিল এবং অনুপ্রেবেশকারী নিয়েও অনেক প্রশ্ন রয়েছে। এসব বির্তক এড়াতেই প্রধানমন্ত্রী নিজে খোঁজ-খবর নিয়ে নতুন কমিটি ঘোষণা করবেন।বিশেষ ভাবে যারা নেতা হবেন তাঁদের পরিবার এবং অন্যান্য বিষয়ও খোঁজ নেওয়া হচ্ছে।

সে কারণে আরও বিলম্ভ হচ্ছে নতুন কমিটি দিতে।ছাত্রলীগ সূত্রে জানা যায়, শীর্ষ পদ পেতে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন এমন ১৫-২০ প্রার্থীর সরাসরি পরীক্ষা নিবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।ছাত্র সংগঠনটির নেতৃত্বে মেধাবী ও যোগ্যদের জায়গা করে দিতেই এমন উদ্যোগ।

এ বিষয়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন পিএনএসকে জানান, প্রার্থীদের গণভবনে ডাকা হবে তবে এখনো কোনো নির্দিষ্ট দিন তারিখ ঠিক হয়নি।

এদিকে সভাপতি প্রার্থী আদিত্য নন্দী পিএনএসকে জানান, গণভবনে ডাকার বিষয় আমরা এখনো কিছু জানি না। সংবাদটি আমিও গণমাধ্যম থেকে পেয়েছি। আমাদের ডাকা হলে তো আমন্ত্রন পেতাম।

তবে কবে নতুন কমিটি ঘোষণা করা হবে, সে বিষয়েও সিদ্ধান্ত নিবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁদের বিষয়ে এখনো গোয়েন্দা সংস্থা ডিজিএফআই খোঁজ খবর নিচ্ছেন বলে জানা গেছে।

উল্লেখ্য, প্রতি বছর সম্মেলনের শেষের দিন নতুন কমিটি ঘোষনার আগে পুরনো কমিটিকে বিলুপ্ত করা হলেও এ বছর এখনো পুরনো কমিটিকে বিলুপ্ত করা হয়নি।

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech