যে কোনো মূহুর্তে ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা

  27-05-2018 08:33PM

পিএনএস (জে এ মোহন) : ক্ষমতাসীন দলের ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলনে শেষ হয়েছে ১১ ও ১২ মে।এবারের নতুন কমিটি ঘোষণা করতে বেশ সময় নেওয়া হচ্ছে। আওয়ামী লীগ দলীয় সূত্রে খবর, নতুন কমিটির বিষয়ে ইতিমধ্যে সিন্ধান্ত হয়ে গেছে।

ছাত্রলীগের গঠনতান্ত্রিক সাংগঠনিক নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত সফর থেকে দেশে আসার পর যে কোনো মূহুর্তে ঘোষণা হবে নতুন কমিটি।

সূত্রে জানা গেছে, ছাত্রলীগের শীর্ষ নেতৃত্ব নির্বাচনে সতর্ক আওয়ামী লীগের হাইকমান্ড। অধিকতর যাচাই-বাছাই শেষে ইতোমধ্যে ছাত্রলীগের নেতৃত্ব নির্বাচনে সংক্ষিপ্ত তালিকা প্রণয়ন করেছেন শেখ হাসিনা। নেতা হিসাবে দায়িত্ব তুলে দেওয়ার আগে তাদের রাজনৈতিক মেধা, দক্ষতা, যোগ্যতার খবর নেওয়া হচ্ছে। সব কিছু ঠিক থাকলে এখন ছাত্রলীগের কমিটি ঘোষণা হতে পারে চলিত সাপ্তাহের যে কোনো দিন। তবে এবারের নেতৃত্বে চমক থাকবে বলে মনে করছেন ছাত্রলীগ নেতারা।

দলীয় সূত্রে জানা যায়, ছাত্রলীগ নিয়ে অনেক বির্তক তৈরী হয়েছিল এবং অনুপ্রেবেশকারী নিয়েও অনেক প্রশ্ন রয়েছে।এসব বির্তক এড়াতেই প্রধানমন্ত্রী নিজে খোঁজ-খবর নিয়ে নতুন কমিটি ঘোষণা করবেন।পারিবারিক পরিচয়সহ জীবনবৃত্তান্ত এবং সাংগঠনিক ও গোয়েন্দা সংস্থার ৫ স্তরের রিপোর্ট মিলিয়ে দেখছেন তিনি। বিশেষ ভাবে যারা নেতা হবেন তাঁদের পরিবার এবং অন্যান্য বিষয়ও খোঁজ নেওয়া হচ্ছে।

উল্লেখ্য ১১ ও ১২ মে ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলন শেষ হলেও এখনো ঘোষণা করা হয়নি সভাপতি-সাধারণ সম্পাদকের নাম।

পিএনএস-জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন