‘নির্বাচন অভ্যন্তরীণ ব্যাপার, বিদেশিরা হস্তক্ষেপ করবে না’ - রাজনীতি - Premier News Syndicate Limited (PNS)

‘নির্বাচন অভ্যন্তরীণ ব্যাপার, বিদেশিরা হস্তক্ষেপ করবে না’

  

পিএনএস ডেস্ক : বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বাংলাদেশের নির্বাচন আমাদের অভ্যন্তরীণ ব্যাপার। বিদেশিরা কখনো কোনো দেশের নির্বাচনে হস্তক্ষেপ করবে না। অতীতেও করেনি এবং ভবিষ্যতেও করবে না।

আজ মঙ্গলবার ভোলা জেলার দৌলতখান উপজেলার উত্তর জয়নগর ইউনিয়নে ঈদুল ফিতর উপলক্ষে দুস্থ ও অসহায়দের মধ্যে শাড়ি-লুঙ্গি বিতরণ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বিএনপি সহায়ক সরকার এবং তত্তাবধায়ক সরকার দাবি করেছে এগুলো এখন অতীত, এ কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, তত্ত্বাবধায়ক সরকার আর কোনোদিন বাংলাদেশে আসবে না। বিএনপি’র উচিত হবে দৌড়ঝাপ বন্ধ করে নির্বাচনের প্রস্তুতি গ্রহণ করা।

মন্ত্রী আরো বলেন, ছয় মাস পর ১৮ সালের ডিসেম্বরে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। আমি মনে করি এনির্বাচন অংশ গ্রহণমূলক হবে। সংবিধান অনুসারে বর্তমান সরকারের অধিনে নির্বাচন অনুষ্ঠিত হবে। এই সরকার শুধু দৈনন্দিন কাজ করবে। মূলত নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন।

বাণিজ্যমন্ত্রী বলেন, ১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনে বিএনপি অরাজকতা, বিশৃঙ্খলা,মানুষ হত্যা করছিলো। পুলিশ হত্যা, ভোট কেন্দ্র পুড়িয়ে দেওয়াসহ অনেক অরাজকতা করেছিলো। কিন্তু তাদের সেটা যে ভুল ছিলো সেটা তারা আজ উপলব্ধি করছে।

তিনি বলেন, যেই বিএনপি পাকিস্তানমুখী, ভারতের বিচ্ছিন্নতাবাদীদের আশ্রয় দিয়েছে, যেই দল ভারতের সমালোচনা করতো। ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জী যখন বাংলাদেশে আসেন, বেগম খালেদা জিয়া তার সাথে সাক্ষাৎ করেননি। এখন সেই ভারতের কাছে, বিদেশিদের কাছে বিএনপি দৌড়াদৌড়ি করছে।

বাণিজ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়ার সাজা হয়েছে আদালতের মাধ্যমে। কোনো দল বা ব্যক্তি তাকে সাজা দেয়নি। তাই তার চিকিৎসার ব্যাপারে কারা কর্তৃপক্ষ বাস্তব পদক্ষেপ গ্রহণ করবে।

এ সময় দৌলতখান উপজেলা পরিষদ চেয়ারম্যান মঞ্জুর আলম খান, জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, স্থানীয় ইউপি চেয়ারম্যান ইয়াছিন লিটনসহ অন্যরা উপস্থিত ছিলেন।

পরে মন্ত্রী দক্ষিণ জয়নগর, চর খলিফা, ভবানীপুর, সৈয়দপুর, হাজিপুর, দৌলতখান পৌরসভায় শাড়ি-লুঙ্গি বিতরণ করেন।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech