গাজীপুর সিটি নির্বাচনে চিন্তায় কপালে ভাঁজ প্রার্থীদের

  

পিএনএস : গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের দিন যতোই ঘনিয়ে আসছে, ততোই নির্বাচনী হিসেব যেন পাল্টে যাচ্ছে। ভোটারদের মন জয় করতে প্রার্থীরা যার যার সুবিধা মতো ম্যানেজ করে যাচ্ছেন। তবে পবিত্র ঈদুল ফিতরে গাজীপুরে কর্মরত বিভিন্ন পেশার লোকজন গ্রামের বাড়ি ঈদ করতে যাওয়া এখন চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে প্রার্থীদের। ঈদে বাড়ি যাওয়া এসব ভোটাররা সঠিক সময়ে নির্বাচনী এলাকায় ফিরতে পারবেন কিনা এ নিয়ে চিন্তায় কপালে ভাঁজ পড়েছে তাদের।

গাজীপুর সিটি এলাকায় এক লাখেরও বেশি ভোটার রয়েছে যারা শ্রমিক, আর এসব শ্রমিক ভোটাররা ঈদে বাড়ি যাচ্ছেন। কিন্তু ঈদের ছুটির পরই শুরু হবে নির্বাচনের ভোটযুদ্ধ। এই সময়ে শ্রমিক ভোটারদের বেশিরভাগই থাকবেন লম্বা ছুটিতে। তাই মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা চাইছেন শ্রমিকরা যেন ২৬ জুনের আগে কর্মস্থলে ফিরে আসে। কেউ কেউ শ্রমিক ভোটারদের যথা সময়ে ফিরিয়ে আনতে নিয়েছেন বিশেষ উদ্যোগ। এদিকে বড় দুই রাজনৈতিক দলের মেয়র প্রার্থী প্রতিদিনের ন্যায় গতকালও ইফতার মাহফিল ও বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে যোগ দিয়ে ভোট প্রার্থণা করেছেন।

জানা গেছে, আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম তার গ্রামের বাড়ি নগরীর ৩০ নম্বর ওয়ার্ডের নীলেরপাড়া ও কানাইয়ায় এলাকায় ইফতার মাহফিলে যোগ দেন। এ সময় তিনি বলেন, আমি কাজে বিশ্বাসী। তাই ভোটারদের শুধু প্রতিশ্রুতি নয়, কাজ করে প্রতিশ্রুতি বাস্তবায়ন করতে চাই। আগামী ২৬ জুন আপনারা নৌকায় ভোট দিয়ে জয়যুক্ত করবেন।

গাজীপুর শহরের রাজবাড়ী মাঠ ও জয়দেবপুর চৌরাস্তা জামে মসজিদে ঈদের নামাজে অংশ নেয়ার কথা রয়েছে তার। ঈদের দিন নেতা-কর্মী ও আত্মীয়স্বজনের সাথে কুশলবিনিময় করার কথা রয়েছে বলে জানান জাহাঙ্গীরের মিডিয়া সেলের প্রধান মো. আলম। তিনি বলেন, নৌকার মেয়র প্রার্থী জাহাঙ্গীর ভাই নগরবাসীসহ পুরো গাজীপুরবাসিকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন। এছাড়া রমজান মাসে জাহাঙ্গীর আলম নগরীর ৫৭টি ওয়ার্ডে ইফতার সম্পন্ন করেছেন।


অপদিকে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার নগরীর বড় দেওরা এলাকার আহছান উল্লাহ সরকার ইসলামিক ফান্ডেশন এতিমখানায় সকাল থেকেই এতিমদের সাথে সময় কাটিয়েছেন। পরে মাদ্রাসার এসব এতিমদের সাথে ইফতার মাহফিলে অংশ নেন। এছাড়া বিএনপির মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার ফাঁকে ফাঁকে নেতা-কর্মী ও ভোটারদের সাথে কুষলবিনিময় করেছেন।

ঈদের দিন তিনি বাড়ির পাশের টঙ্গী পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে ঈদের নামাজ পড়বেন বলে জানান ধানের শীষের প্রার্থীর মিডিয়া সেলের প্রধান আজিজুল। তিনি বলেন, ঈদের দিন আত্মীয়-স্বজন ও নেতা-কর্মীদের সাথে দেখা করবেন হাসান উদ্দিন সরকার।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech